২০২২ আইপিএলের লিগ পর্বের সূচি প্রকাশ, উদ্বোধনী ম্যাচ কোলকাতা-চেন্নাইয়ের

ipl1
Vinkmag ad

বিসিসিআই প্রকাশ করল আসন্ন আইপিএল প্রতিযোগিতার লিগ পর্বের সূচি। প্রথম ম্যাচেই মুখোমুখি হবে গত বারের দুই ফাইনালিস্ট; কোলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংস। প্লে-অফ এবং ফাইনালের ভেন্যু, সূচি ঘোষণা করা হবে আরও পরে।

এবারের আইপিএলে খেলছে মোট দশ দল, গ্রুপ করা হয়েছে দু’টি। এক গ্রুপে রয়েছে কোলকাতা নাইট রাইডার্স, মুম্বাই ইন্ডিয়ান্স, দিল্লি ক্যাপিটালস, রাজস্থান রয়্যালস এবং লখনৌ সুপারজায়ান্টস। অন্য গ্রুপে চেন্নাই সুপার কিংস, গুজরাট টাইটান্স, সানরাইজার্স হায়দ্রাবাদ, পাঞ্জাব কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

মার্চের ২৬ তারিখ উদ্বোধনী ম্যাচে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি হতে চলেছে গতবারের দুই ফাইনালিস্ট কোলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংস। মোট ৬৫ দিন ধরে চলবে টুর্নামেন্ট।

২২ মে হবে গ্রুপ লিগের শেষ ম্যাচ। তবে এখনও প্লে-অফ এবং ফাইনালের সূচি ঘোষণা করা হয়নি।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তরফে জানানো হয়েছিল, প্লে-অফ ও ফাইনাল মিলিয়ে মাঠে গড়াবে মোট ৭৪টি ম্যাচ। লিগ পর্যায়ের ৭০টি ম্যাচ রাখা হয়েছে মহারাষ্ট্রের দুই শহর মুম্বাই এবং পুনেতে। এর ৫৫টি ম্যাচ হবে মুম্বাইয়ে, আর ১৫টি পুনেতে। প্রতিটি দল ওয়াংখেড়ে এবং ডিওয়াই পাতিল স্টেডিয়ামে চারটি করে ম্যাচ খেলবে, ব্রেবোর্ন স্টেডিয়াম এবং পুনের এমসিএ স্টেডিয়ামে খেলবে তিনটি করে ম্যাচ।

Screenshot 20220306 215103 Drive

Screenshot 20220306 215157 Drive

৯৭ ডেস্ক

Read Previous

এবার মোহামেডানকে শিরোপা জয়ের স্বপ্ন দেখালেন মুশফিক

Read Next

খেলার অবস্থা নেই, সাকিব বললেন বিরতি দরকার

Total
19
Share