এবার মোহামেডানকে শিরোপা জয়ের স্বপ্ন দেখালেন মুশফিক

মুশফিকের নতুন শুরু নাকি অতীত দেখবে মরু?
Vinkmag ad

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) আসন্ন আসর মাঠে গড়াতে বাকি নেই দুই সপ্তাহ। লম্বা সময় শিরোপা বঞ্চিত থাকা সাদা-কালো শিবির এবার অধিনায়কের দায়িত্ব দিয়েছে মুশফিকুর রহিমকে। নেতৃত্ব পেয়ে মুশফিকও জানালেন শিরোপা এনে দিতে বদ্ধ পরিকর তিনি।

দীর্ঘ দিনের শিরোপা খরা ঘুচাতে চাওয়া ঐতিহ্যবাহী মোহামেডান গত আসরেই দলে ভিড়িয়েছে জাতীয় দলের এক ঝাঁক তারকা ক্রিকেটারকে। গত আসরেও কাঙখিত শিরোপা ধরা দেয়নি।

২০০৯-১০ মৌসুমের পর ডিপিএলে কোনো শিরোপা জিতেনি মোহামেডান। যেখানে এই সময়কালে আবাহনী ঘরে তুলেছে ৬ শিরোপা। যার সর্বশেষ চারটি আবার টানা।

গত মৌসুম থেকেই নতুন উদ্যমে দল গুছানো মোহামেডান আসন্ন আসরের আগে আরও বেশি সচেষ্ট শিরোপা জয়ে।

মোহামেডানের নতুন পরিচালনা পর্ষদ গত আসরে সাকিব আল হাসানকে অন্তর্ভূক্ত করে। যদিও পায়নি কাঙ্খিত সাফল্য।

এবার ৬ মাস আগেই সাকিব সহ চুক্তিবদ্ধ করিয়েছে আবাহনীর মুশফিকুর রহিম, গাজী গ্রুপ ক্রিকেটার্সের মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার সহ বেশ কয়েকজনকে।

আজ (৬ মার্চ) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে মোহামেডানের জার্সি উন্মোচন অনুষ্ঠানে সাংবাদিকদের সাথে কথা বলেন মুশফিক।

গত আসরে আবাহনীতে খেলা মুশফিক মোহামেডানকে এবার শিরোপা জেতাতে চান উল্লেখ করে বলেন, ‘এ বছর তো শিরোপার জন্য যে পরিমাণ ক্রিকেটার দরকার মোহামেডান ক্লাব থেকে সব কিছুই করা হয়েছে। এখন সব খেলোয়াড়ের উপর নির্ভর করছে আমরা কিভাবে তা ডেলিভার করি।’

‘ইন শা আল্লাহ আমাদের অবশ্যই চেষ্টা থাকবে, যে সংযুক্তি তারা করেছেন। যে সম্মানটা তারা আমাদেরকে দেখিয়েছেন সেটা যেন মাঠে আমরা প্রমাণ করতে পারি। আমি মনে করি যে এ বছর ভাল একটা সুযোগ আছে।’

সাকিব, রিয়াদ, মুশফিকদের নিয়ে দল গড়া হলেও ১৫ মার্চ থেকে শুরু হতে যাওয়া ডিপিএলের পুরো অংশে তাদের পাওয়া যাবে না নিশ্চিত। এই সময়ে জাতীয় দল ব্যস্ত থাকবে দক্ষিণ আফ্রিক সফরে।

মুশফিকের অবর্তমানে মোহামেডানের অধিনায়কত্ব দেখভাল করবেন শুভাগত হোম। মুশফিকের বিশ্বাস দল এমনভাবে গড়া হয়েছে যেন তাদের অনুপস্থিতিতে কাজ চালিয়ে যেতে পারেন অন্য ক্রিকেটাররা।

মুশফিক যোগ করেন, ‘শুভাগত হোম অধিনায়ক (মুশফিকের অবর্তমানে)। দক্ষিণ আফ্রিকা থেকে ফিরে যেন যার যার ক্লাবের হয়ে খেলতে পারি। ইনপুট দিতে পারি।’

‘আমাদের টিমটাই ওভাবে বানানো হয়েছে। দলের শক্তিমত্তা অনেক বেশি। সাকিব-রিয়াদের রিপ্লেসমেন্ট তো আপনি কোথাও পাবেন না। আমার কাছে মনে আছে ইয়াং ও এক্সিপ্রিয়েন্সের কম্বিনেশনে ভাল দল হয়েছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সাকিব-তামিমদের সঙ্গে আবার কাজ করতে মুখিয়ে ম্যাকডারমট

Read Next

২০২২ আইপিএলের লিগ পর্বের সূচি প্রকাশ, উদ্বোধনী ম্যাচ কোলকাতা-চেন্নাইয়ের

Total
1
Share