সাকিব-তামিমদের সঙ্গে আবার কাজ করতে মুখিয়ে ম্যাকডারমট

সাকিব-তামিমদের সঙ্গে আবার কাজ করতে মুখিয়ে ম্যাকডারমট
Vinkmag ad

২০২৩ সালের নভেম্বর পর্যন্ত বাংলাদেশ জাতীয় দলের ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ পেলেন শেন ম্যাকডারমট। এর আগেও বাংলাদেশ ক্রিকেটে কাজ করার সুবাদে এখানকার ক্রিকেটারদের ভালোই চেনা ম্যাকডারমটের। এই অস্ট্রেলিয়ানের বিশ্বাস নিজের সেরাটা দিয়ে ফিল্ডিংয়ে উন্নতিতে সাহায্য কর‍তে পারবেন টাইগারদের।

বাংলাদেশের আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর থেকে কাজ শুরু করবেন ম্যাকডারমট। আজ (৬ মার্চ) এক ভিডিও বার্তায় নিজের অনুভূতি প্রকাশ করেন।

তিনি বলেন, ‘আমি শেন ম্যাকডারমট, আমি খুব উচ্ছ্বসিত হয়ে জানাচ্ছি যে আমি বাংলাদেশ জাতীয় দলের নতুন ফিল্ডিং কোচ। ফিরে আসতে পেরে দারুণ লাগছে, ২০০৬ ও ২০০৯ এ একাডেমিতে যাদের সঙ্গে কাজ করেছি। ‘এ’ দল ও জাতীয় দলের অনেকের সঙ্গে যেমন সাকিব, মুশফিক, তামিম, মাহমুদউল্লাহ সহ অনেকের সঙ্গে কাজ করেছি।’

‘দারুণ এক কোচিং স্টাফের অংশ হয়ে ফেরাটাও দারুণ। রাসেল ডোমিঙ্গো, জেমি সিডন্স, অ্যালান ডোনাল্ড আছেন। আমি মনে করি বাংলাদেশ ক্রিকেট বোর্ড দারুণ কাজ করেছে এমন এক দল ও কোচিং গ্রুপ তৈরিতে যারা কিনা অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ভারতে ২০২৩ বিশ্বকাপে দারুণ কিছু করতে পারবে।’

‘আমি আশা করি আমি এটা নিশ্চিত করব যে ফিল্ডিং ইউনিট হিসাবে দল সবসময় সেরা এফোর্ট টা দিবে। আমরা জানি ফিল্ডিং অনেক সময় জয় বা পরাজয়ের কারণ হয়। আমি চেষ্টা করব যাতে দল এমন করে যাতে পরাজয়ের চেয়ে জয় বেশি হয়। সবার সঙ্গে দ্রুত দেখা করতে মুখিয়ে আছি।’

৪১ বছর বয়সী ম্যাকডারমট ২০০৬ থেকে ২০০৮ সাল পর্যন্ত ন্যাশনাল একাডেমির প্রধান কোচ, জাতীয় দলের ফিল্ডিং কোচ এবং হাই পারফরম্যান্স ফিটনেস কো-অর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এছাড়াও তিনি শ্রীলঙ্কা দলের ফিল্ডিং কোচ এবং শ্রীলঙ্কা এ দলের প্রধান কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন। অস্ট্রেলিয়া সিনিয়র দলের অন্তর্বর্তী সহকারী কোচ এবং ফিল্ডিং কোচ হিসেবেও কাজ করেছেন।

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া, সাউথ অস্ট্রেলিয়া, নর্দান টেরিটরি এবং ক্রিকেট তাসমানিয়ার সাথে বিভিন্ন কোচিং কাজে জড়িত ছিলেন।

৯৭ প্রতিবেদক

Read Previous

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ায় দুই সপ্তাহের ক্যাম্প করবে বাংলাদেশ

Read Next

এবার মোহামেডানকে শিরোপা জয়ের স্বপ্ন দেখালেন মুশফিক

Total
1
Share