বড় সংগ্রহ জমা করে পাকিস্তানের ইনিংস ঘোষণা

বড় সংগ্রহ জমা করে পাকিস্তানের ইনিংস ঘোষণা
Vinkmag ad

রাওয়ালপিন্ডি টেস্টে সফরকারী অস্ট্রেলিয়ার বিপক্ষে বড় সংগ্রহের ভিত গড়েছে স্বাগতিক পাকিস্তান। আজহার আলি ও ইমাম উল হকের সেঞ্চুরির সুবাদে ৪ উইকেটে ৪৭৬ রানে ১ম ইনিংস ঘোষণা করে পাকিস্তান। জবাবে ২য় দিন শেষে বিনা উইকেটে ৫ রান করেছে অজিরা।

অস্ট্রেলিয়ার দুই কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়ার্ন ও রডনি মার্শের চির বিদায়ে শোকাস্তব্ধ পুরো ক্রিকেট দুনিয়া। অজিদের খেলায়ও সেই শোকের আবহ ফুটে উঠেছে। স্বাগতিক ব্যাটসম্যানদের চমৎকার ব্যাটিংয়ের সামনে অজি বোলাররা কোন জবাব দিতে পারেননি।

১ উইকেটে ২৪৫ রান দিন শুরু করা পাকিস্তান এদিন নিজেদের সংগ্রহ আরও বড় করতে থাকে। ২য় উইকেটে ইমাম ও আজহারের মধ্যে গড়ে উঠে ২০৮ রানের লম্বা জুটি।

নিজের ১ম সেঞ্চুরি ১৫০ রানের ইনিংসে পরিণত করেন ইমাম। তবে আর ৭ রান যোগ করতেই ইমামকে ফিরিয়ে দিয়ে দিনের ১ম সাফল্য আনেন অজি অধিনায়ক প্যাট কামিন্স। ৩৫৮ বলে ১৬ চার ও ২ ছয়ে ১৫৭ রান করেন ইমাম।

অধিনায়ক বাবর আজমের সাথেও ১০১ রানের জুটি হয় আজহারের। মারনাস লাবুশেইনের দুর্দান্ত থ্রোতে রান আউট হয়ে ফিরে যাওয়ার আগে ৩৬ রান করেন বাবর। এরপর লাবুশেইনকে রিভার্স সুইপ খেলতে গিয়ে নিজেও প্রস্থান নেন আজহার। ৩৬১ বলে ১৫ চার ও ৩ ছয়ে সর্বোচ্চ ১৮৫ রান করেন আজহার। পাকিস্তানের ইনিংস ঘোষণার সময় মোহাম্মদ রিজওয়ান ২৯ ও ইফতিখার আহমেদ ১৩ রানে অপরাজিত ছিলেন।

অজিদের পক্ষে নাথান লায়ন, কামিন্স ও লাবুশেইন ১টি করে উইকেট পান।

১ ওভার ব্যাটিং করার সুযোগ পেয়ে দিনশেষে ৫ রান করেছে অজিরা।

সংক্ষিপ্ত স্কোরঃ ২য় দিন শেষে

পাকিস্তানের ১ম ইনিংসঃ ৪৭৬/৪ (১৬২), শফিক ৪৪, ইমাম ১৫৭, আজহার ১৮৫, বাবর ৩৬, রিজওয়ান ২৯*, ইফতিখার ১৩*; লায়ন ৫২-৫-১৬১-১, কামিন্স ২৮-৫-৬২-১, লাবুশেইন ১২-০-৫৩-১

অস্ট্রেলিয়ার ১ম ইনিংসঃ ৫/০ (১), খাজা ৫*, ওয়ার্নার ০*; সাজিদ ১-০-৫-০।

৯৭ ডেস্ক

Read Previous

জাদেজার ক্যারিয়ার সেরা ইনিংসের পর ব্যকফুটে শ্রীলঙ্কা

Read Next

নাইমের পিঠ চাপড়ে দেওয়া লোকের অভাব হচ্ছে না, পরিকল্পনা নেই বাদ দেওয়ারও

Total
1
Share