জাদেজার ক্যারিয়ার সেরা ইনিংসের পর ব্যকফুটে শ্রীলঙ্কা

জাদেজার ক্যারিয়ার সেরা ইনিংসের পর ব্যকফুটে শ্রীলঙ্কা
Vinkmag ad

রবীন্দ্র জাদেজার ক্যারিয়ার সেরা ইনিংসের উপর ভর করে মোহালি টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে চালকের আসনে রয়েছে ভারত। স্বাগতিক ভারত প্রথম ইনিংসে ৮ উইকেটে ৫৭৪ রানে ডিক্লেয়ার দেয়। জবাবে ২য় দিন শেষে প্রথম ইনিংসে ১০৮ রানে ৪ উইকেট হারিয়ে বসেছে লঙ্কানরা।

৬ উইকেটে ৩৫৭ রানে দিন শুরু করে ভারত। প্রতিপক্ষ বোলারদের হতাশ করে ৭ম উইকেটে লম্বা জুটি উপহার দেন জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিন। ১৩০ রানের জুটিতে অশ্বিনের ব্যাট থেকে আসে ৬১ রান। ওয়ানডে স্টাইলে ব্যাটিং করে ৮২ বলের ইনিংসে হাকিয়েছিলেন ৮টি চারের মার।

অশ্বিনের বিদায়ের পর ক্যারিয়ারের ২য় সেঞ্চুরির দেখা পান জাদেজা। জয়ন্ত যাদবও তাকে বেশিক্ষণ সহযোগিতা করতে পারেননি। তবে মোহাম্মদ শামির সাথে আরেকটি বড় জুটি গড়েন জাদেজা।

ইনিংস ডিক্লেয়ারের পূর্ব পর্যন্ত এ জুটি ১০৩ রানে অবিচ্ছিন্ন থাকে। জাদেজা ২২৮ বলে ১৭টি চার ও ৩ ছক্কায় সর্বোচ্চ ১৭৫ রান করে অপরাজিত থাকেন। শামি নটআউট থাকেন ২০ রানে।

লঙ্কানদের পক্ষে সুরাঙ্গা লাকমাল, বিশ্ব ফার্নান্ডো ও লাসিথ এম্বুলদেনিয়া ২টি করে উইকেট পান

শ্রীলঙ্কা ব্যাটিংয়ে নেমে উদ্বোধনীতে ৪৮ রানের জুটি গড়েন অধিনায়ক দিমুথ করুণারত্নে ও লাহিরু থিরিমান্নে। ভারতীয় বোলাররা লঙ্কাম্লদের চাপ প্রয়োগ করে সফল হন।

করুণারত্নে ২৮ ও থিরিমান্নে ১৭ রানে বিদায় নেন। এরপর অ্যাঞ্জেলো ম্যাথুজ ২২ রানে আউট হওয়ার পর দ্রুতই ফিরে ধনঞ্জয়া ডি সিলভা। পাথুম নিশাঙ্কা ২৬ ও চারিথ আসালঙ্কা ১ রানে অপরাজিত আছেন।

ভারতের পক্ষে রবিচন্দ্রন অশ্বিন ২ উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোরঃ ২য় দিন শেষে

ভারতের ১ম ইনিংসঃ ৫৭৪/৮ (১২৯.২), আগারওয়াল ৩৩, রোহিত ২৯, বিহারি ৫৮, কোহলি ৪৫, পান্ট ৯৬, শ্রেয়াস ২৭, জাদেজা ১৭৫*, অশ্বিন ৬১, যাদব ২, শামি ২০*; লাকমাল ২৫-১-৯০-২, ফার্নান্ডো ২৬-১-১৩৫-২, কুমারা ১০.৫-১-৫২-১, এম্বুলদেনিয়া ৪৬-৩-১৮৮-২, ধনঞ্জয়া ১৮.২-১-৭৯-১, আসালঙ্কা ৩.১-০-১৪-০

শ্রীলঙ্কার ১ম ইনিংসঃ ১০৮/৪ (৪৩), করুণারত্নে ২৮, থিরিমান্নে ১৭, নিশাঙ্কা ২৬*, ম্যাথুজ ২২, ধনঞ্জয়া ১, আসালঙ্কা ১*; বুমরাহ ৯-২-২০-১, অশ্বিন ১৩-৬-২১-২, জাদেজা ৯-৩-৩০-১।

৯৭ ডেস্ক

Read Previous

বাংলাদেশের নতুন ফিল্ডিং কোচ শেন ম্যাকডারমট

Read Next

বড় সংগ্রহ জমা করে পাকিস্তানের ইনিংস ঘোষণা

Total
1
Share