বাংলাদেশের নতুন ফিল্ডিং কোচ শেন ম্যাকডারমট

আফগানদের অল্পতেই আটকে রাখল বাংলাদেশ
Vinkmag ad

বাংলাদেশ জাতীয় দলের ফিল্ডিং কোচ হিসেবে শেন ম্যাকডারমটকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অস্ট্রেলিয়ান কোচ ম্যাকডারমটের আছে দুই দশকেরও বেশি সময়ের কোচিং অভিজ্ঞতা। এবার টাইগারদের সঙ্গে কাজ শুরু করবেন আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর থেকেই।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক বিবৃতি দিয়ে নতুন ফিল্ডিং কোচের নাম প্রকাশ করেছে। কোচ শেন ম্যাকডারমট এই সপ্তাহে ঢাকায় পৌঁছে দক্ষিণ আফ্রিকাগামী বাংলাদেশ দলে যোগ দেবেন।

৪১ বছর বয়সী ম্যাকডারমট ২০০৬ থেকে ২০০৮ সাল পর্যন্ত ন্যাশনাল একাডেমির প্রধান কোচ, জাতীয় দলের ফিল্ডিং কোচ এবং হাই পারফরম্যান্স ফিটনেস কো-অর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এছাড়াও তিনি শ্রীলঙ্কা দলের ফিল্ডিং কোচ এবং শ্রীলঙ্কা এ দলের প্রধান কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন। অস্ট্রেলিয়া সিনিয়র দলের অন্তর্বর্তী সহকারী কোচ এবং ফিল্ডিং কোচ হিসেবেও কাজ করেছেন। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া, সাউথ অস্ট্রেলিয়া, নর্দান টেরিটরি এবং ক্রিকেট তাসমানিয়ার সাথে বিভিন্ন কোচিং কাজে জড়িত ছিলেন।

বাংলাদেশের ফিল্ডিং কোচ হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন দক্ষিণ আফ্রিকান রায়ান কুক। বিশ্বকাপ ব্যর্থতার পর তার সাথে আর চুক্তি নবায়ণ করেনি বিসিবি। দেশী মিজানুর রহমান বাবুল দায়িত্ব পালন করেন পাকিস্তান ও নিউজিল্যান্ড সিরিজে। এবার আফগানিস্তানের বিপক্ষে দায়িত্ব দেওয়া হয় টাইগারদের আরেক সাবেক ব্যাটসম্যান রাজিন সালেহকে। তবে সিরিজ শেষ হতে না হতেই নতুন কোচের নাম ঘোষণা করে বিসিবি।

৯৭ প্রতিবেদক

Read Previous

ক্যাচ মিসের দায় ক্রিকেটারদের দিলেন ডমিঙ্গো-পাপন

Read Next

জাদেজার ক্যারিয়ার সেরা ইনিংসের পর ব্যকফুটে শ্রীলঙ্কা

Total
1
Share