এমসিজিতে শেন ওয়ার্নের নামে হচ্ছে স্ট্যান্ড

এমসিজিতে শেন ওয়ার্নের নামে হচ্ছে স্ট্যান্ড
Vinkmag ad

ক্রিকেট বিশ্বকে কাদিয়ে মাত্র ৫২ তেই না ফেরার দেশে চলে গেছেন স্পিন কিং শেন ওয়ার্ন। তার মৃত্যুতে শোক স্তব্ধ গোটা বিশ্ব, অস্ট্রেলিয়ায় শোকের মাতমটা সঙ্গত কারণেই একটু বেশি।

শেন ওয়ার্ন ভক্তরা এমসিজি (মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড) এ শেন ওয়ার্নের মূর্তির নিচে ফুল, বিয়ারের ক্যান দিয়ে নায়ককে শ্রদ্ধা জানাচ্ছে।

গতকাল থাইল্যান্ডের কোহ সামুইয়ে হার্ট অ্যাটাক করে মারা যান শেন ওয়ার্ন। তার আকস্মিক মৃত্যুতে হতবাক হয় সবাই, শোকের মেঘ দানা বাধে ক্রিকেট আকাশে। যা কান্না হয়ে ঝরে কোটি ওয়ার্ন ভক্তের চোখে। 

১৯৬৯ সালে জন্ম নেওয়া শেন ওয়ার্ন রেখে গেছেন দুই কন্যা ব্রুক (২৪), সামার (২০) ও এক পুত্র জ্যাকসন (২২)। তার পরিবারকে ভিক্টোরিয়ান ও কমনওয়েলথ সরকার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করার জন্য অফার করেছে।

ঘোষণা করা হয়েছে যে এমসিজির সাউদার্ন স্ট্যান্ডের নাম এস.কে ওয়ার্ন স্ট্যান্ড করা হবে।

অস্ট্রেলিয়ার সাবেক এই লেগ স্পিনার ১৯৯২ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত খেলেছেন ১৪৫ টেস্ট, ১৯৪ ওয়ানডে। পরবর্তীতে মনযোগ দিয়েছিলেন ধারাভাষ্যে।

টেস্টে ৭০৮, ওয়ানডেতে ২৯৩ টি উইকেট ছিল শেন ওয়ার্নের ঝুলিতে। প্রথম শ্রেণির ক্রিকেটে উইকেট সংখ্যা ১৩১৯, লিস্ট ‘এ’ তে ৪৭৩। রাজস্থান রয়্যালসকে নেতৃত্ব দিয়ে আইপিএলের শিরোপা জেতানোর ওয়ার্নের টি-টোয়েন্টিতে ছিল ৭০ উইকেট।

৯৭ ডেস্ক

Read Previous

হার দিয়ে বাঘিনীদের বিশ্বকাপ মিশন শুরু

Read Next

পিন্ডি, মোহালি, ডুনেডিন সবখানে শেন ওয়ার্ন স্মরণ

Total
1
Share