হার দিয়ে বাঘিনীদের বিশ্বকাপ মিশন শুরু

হার দিয়ে বাঘিনীদের বিশ্বকাপ মিশন শুরু
Vinkmag ad

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে আজকের দিনটা স্মরণীয় হয়ে থাকবে। বিশ্বকাপের মঞ্চে প্রথমবার যে খেলতে নামে বাংলাদেশ নারী দল। যদিও আশা দেখিয়েও দক্ষিণ আফ্রিকার নারীদের বিপক্ষে হেরে বসেছে বাংলাদেশ।

ডুনেডিনের ইউনিভার্সিটি ওভালে টসে জিতে আগে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিং করতে পাঠান বাংলাদেশ কাপ্তান নিগার সুলতানা জ্যোতি।

লরা উলভার্ট ও তাজমিন ব্রিটসের উদ্বোধনী জুটি যায় ৩০ রান অব্দি। ব্রিটসকে ৮ রানের বেশি করতে দেননি ফারিহা তৃষ্ণা, ফেরান রুমানা আহমেদের ক্যাচ বানিয়ে।

তবে অপর ওপেনার লরা উলভার্ট ছিলেন সাবলীল। দারুণ খেলতে থাকা উলভার্টকে সাজঘরে ফিরিয়ে বাঘিনীদের শিবিরে স্বস্তি আনেন রিতুমনি। ৫২ বলে ৪১ রান করেন উলভার্ট। তিনে নামা লারা গুডালকে ১২ রানে সাজঘরে ফেরান সালমা খাতুন। মিগন ডু পেরেজ হন রুমানা আহমেদের শিকার।

দক্ষিণ আফ্রিকা কাপ্তান সুন লাস ২৫ রান করে রান আউটে কাটা পড়েন। ১১৯ রানে ৫ উইকেট হারানোর পর ৬ষ্ঠ উইকেট জুটিতে ৭১ রানের জুটি গড়েন মারিয়ান কেপ (৪২) ও চোল ট্রাইওন (৩৯)। এই দুই ব্যাটারকেই ফেরান জাহানারা আলম।

১৯০ থেকে ২০৭ যেতে শেষ ৫ উইকেট হারিয়ে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের পক্ষে ৩ উইকেট পান ফারিহা তৃষ্ণা। ২ টি করে উইকেট পান জাহানারা আলম ও রিতুমনি। ১ টি করে শিকার সালমা খাতুন ও রুমানা আহমেদের।

২০৮ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা মন্দ হয়নি বাংলাদেশের। শামীমা সুলতানা ও শারমিন আক্তারের উদ্বোধনী জুটিতে আসে ৬৯ রান। তবে ৩ রানের ব্যবধানে ফিরে যান দুজনেই। ২৭ রান আসে শামীমা সুলতানার ব্যাটে, শারমিন আক্তার করেন ৩৪ রান।

প্রমোশন পেয়ে চারে নামা মুর্শিদা খাতুন ফেরেন শুন্য হাতে। আয়াবোঙ্গা খাকার বোলিং তোপে খেই হারায় বাংলাদেশ। এর মাঝে ফারজানা হক পিংকি ফেরেন রান আউট হয়ে। রুমানা আহমেদকে ফিরিয়ে নিজের ১০০ উইকেট পুর্ণ করেন খাকা।

আটে নামা রিতু মনি ২৭ রান করে ম্যাচে রঙ ফেরান বটে, তবে তা যথেষ্ট হয়নি। ছয়ে নামা নিগার সুলতানা ২৯ রান করেন বটে, তবে খেলেন ৫৯ বল! শেষমেশ ৪৯.৩ ওভারে ১৭৫ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা জেতে ৩২ রানে। 

৯৭ ডেস্ক

Read Previous

পিন্ডি টেস্টের প্রথম দিন পাকিস্তানের

Read Next

এমসিজিতে শেন ওয়ার্নের নামে হচ্ছে স্ট্যান্ড

Total
1
Share