পুরোনো সহকর্মী ডোমিঙ্গোকে নিয়ে তাসকিন-মুস্তাফিজদের পথ দেখাতে চান ডোনাল্ড

পুরোনো সহকর্মী ডোমিঙ্গোকে নিয়ে তাসকিন-মুস্তাফিজদের পথ দেখাতে চান ডোনাল্ড
Vinkmag ad

দক্ষিণ আফ্রিকার অন্যতম সেরা পেসারদের একজন অ্যালান ডোনাল্ড। সমৃদ্ধ ক্রিকেট ক্যারিয়ার শেষে কোচিং পেশাতেও নিজেকে নিয়ে গেছেন অন্য উচ্চতায়। এবার বাংলাদেশ জাতীয় দলের পেস বোলিং কোচ হয়ে মুখিয়ে আছেন কাজ শুরু করতে। তাসকিন-মুস্তাফিজদের কোচ হওয়ার আনুষ্ঠানিক ঘোষণার দিনকে উল্লেখ করেছেন বিশেষ হিসেবেও।

ইংল্যান্ড, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা জাতীয় দল সহ বেশ কয়েকটি কাউন্টি দল, দক্ষিণ আফ্রিকার ঘরোয়া দল ও আইপিএলে কাজ করার অভিজ্ঞতা অ্যালান ডোনাল্ডের।

৫৫ বছর বয়সী সাবেক এই প্রোটিয়া তারকা পেসার আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ দলের পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়ে আজ (৪ মার্চ) এক ভিডিও বার্তায় নিজের অনুভূতি প্রকাশ করেন।

তিনি বলেন, ‘আজ আমার জন্য বিশেষ একটি দিন, দক্ষিণ আফ্রিকা সফরের শুরু থেকে আমি বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে যোগ দিচ্ছি। অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত থাকব।’

বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো দক্ষিণ আফ্রিকার কোচ থাকার সময় ডোনাল্ড ছিলেন পেস বোলিং কোচ। এক সাথে কাজ করার সে অভিজ্ঞতা আবারও ভাগাভাগি করবেন বলে দারুণ উচ্ছ্বসিত ডোনাল্ড।

তিনি বলেন, ‘দক্ষিণ আফ্রিকা দলে কাজ করার সময় থেকে খুব ভালোভাবে চেনা রাসেল ডোমিঙ্গোর সঙ্গে আবার নিবিড়ভাবে কাজ করব। আমি জানি, সে বাংলাদেশ দলকে নিয়ে কঠোর পরিশ্রম করছে। আমি বাংলাদেশের পেসারদের সঙ্গে কাজ করতে অধীর আগ্রহে অপেক্ষা করছি।’

‘ওদের কিছু তরুণ প্রতিভাবান পেসার আছে। আমি জানি ওরা এখন আফগানিস্তানের বিপক্ষে ভালো করছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ওয়ানডের আগে আমি ওদের সঙ্গে যোগ দেওয়ার জন্য আগ্রহ নিয়ে অপেক্ষা করছি।’

৫৫ বছর বয়সী অ্যালান ডোনাল্ড দক্ষিণ আফ্রিকার হয়ে খেলেছেন ৭২ টেস্ট ও ১৬৪ ওয়ানডে। উইকেট নিয়েছেন যথাক্রমে ৩৩০ ও ২৭২ টি। ১৯৯১ সাল থেকে ২০০৩ সাল অব্দি আন্তর্জাতিক ক্রিকেটে প্রতিপক্ষ ব্যাটারদের ত্রাস ছিলেন ডোনাল্ড।

লিস্ট ‘এ’, টি-টোয়েন্টি ও প্রথম শ্রেণির ম্যাচ অবশ্য ডোনাল্ড খেলেছেন ২০০৪ অব্দি। প্রথম শ্রেণির ক্রিকেটে ১২১৬ উইকেটের মালিক (৩১৬ ম্যাচে) ডোনাল্ড। ৪৫৮ লিস্ট এ ম্যাচে তার উইকেট সংখ্যা ৬৮৪।

৯৭ প্রতিবেদক

Read Previous

শেন ওয়ার্নের চিরবিদায়ে শোক স্তব্ধ ক্রিকেট দুনিয়া

Read Next

পিন্ডি টেস্টের প্রথম দিন পাকিস্তানের

Total
1
Share