কোহলির টেস্টে প্রথম দিনের নায়ক রিশাব পান্ট

কোহলির টেস্টে প্রথম দিনের নায়ক রিশাব পান্ট
Vinkmag ad

মোহালির পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন আইএস বিন্দ্রা স্টেডিয়ামে আজ থেকে শুরু হয়েছে ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার ১ম টেস্ট। এই টেস্টই আলোচনার বিষয়বস্তুতে পরিণত হয়েছে এক বিশেষ কারণে। ভারতের তারকা ব্যাটার ভিরাট কোহলির যে এটি শততম টেস্ট। তবে কোহলির টেস্টের ১ম দিনে আলো ছড়ালেন রিশাব পান্ট।

টসে জিতে আগে ব্যাট করতে দ্বিতীয়বার ভাবেননি ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে উদ্বোধনী জুটিতে তোলেন ৫২ রান। ২৮ বলে ২৯ রান করে রোহিত ফেরেন লাহিরু কুমারার বলে সুরাঙ্গা লাকমালকে ক্যাচ দিয়ে।

মায়াঙ্ক আগারওয়ালও করতে পারেননি ৩৩ রানের বেশি। তাকে লেগ বিফোর উইকেটের ফাদে ফেলেন লাসিথ এম্বুলদেনিয়া।

মায়াঙ্ক সাজঘরে ফিরলে উইকেটে আসেন ভিরাট কোহলি। তিনে নামা হনুমা বিহারির সঙ্গে গড়েন ৯০ রানের জুটি। ৯০ রানের ঠিক অর্ধেক ৪৫ রান করে ভিরাট ফেরেন সাজঘরে। ৭৬ বলে ৫ চারে সাজানো ইনিংস ভাঙে এম্বুলদেনিয়ার বলে বোল্ড হলে।

এর পরপরই ফেরেন হনুমা বিহারি, ১২৮ বলে ৫৮ রান করেন তিনি। দিনের বাকিটা সময়ে উইকেটে রাজত্ব করছিলেন রিশাব পান্ট। ওয়ানডে ঢংয়ে খেলে অবশ্য শেষটা আক্ষেপে করেছেন। ৯৭ বলে ৯ চার ও ৪ ছক্কায় ৯৬ রান করে সুরাঙ্গা লাকমালের বলে বোল্ড হন তিনি।

৬ উইকেটে ৩৫৭ রান স্কোরবোর্ডে নিয়ে দিন পার করে ভারত। ৪৫ রানে রবীন্দ্র জাদেজা ও ১০ রানে রবিচন্দ্রন অশ্বিন অপরাজিত আছেন।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে):

ভারত ৩৫৭/৬ (৮৫), মায়াঙ্ক ৩৩, রোহিত ২৯, হনুমা ৫৮, কোহলি ৪৫, পান্ট ৯৬, আইয়ার ২৭, জাদেজা ৪৫*, অশ্বিন ১০*; লাকমাল ১৬-১-৬৩-১, বিশ্ব ১৬-১-৬৯-১, কুমারা ১০.৫-১-৫২-১, এম্বুলদেনিয়া ২৮-২-১০৭-২, ধনঞ্জয়া ১১-১-৪৭-১।

৯৭ ডেস্ক

Read Previous

বাংলাদেশের নয়া পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড

Read Next

না ফেরার দেশে শেন ওয়ার্ন

Total
1
Share