বেঁধে দেওয়া লক্ষ্যের চেয়েও কম রান খরচে চ্যালেঞ্জ জিতেছেন নাসুম

বেঁধে দেওয়া লক্ষ্যের চেয়েও কম রান খরচে চ্যালেঞ্জ জিতেছেন নাসুম
Vinkmag ad

পাওয়ার প্লেতে নাসুম আহমেদ সবসময় কার্যকর এক বোলার। অভিষেকের পর থেকেই টি-টোয়েন্টিতে বাংলাদেশকে প্রায়ই এনে দেন দারুণ সূচনা। আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে তো তাকে পাওয়ার প্লেতে লক্ষ্যও ঠিক করে দেওয়া হয়। সে লক্ষ্য তো উতরে গেছেনই, ৬১ রানের বড় ব্যবধানে জয় এনে দেওয়া ম্যাচে লক্ষ্যেরও কম রান খরচ করেছেন।

লিটন দাসের ৬০ রানের ইনিংসে ভর করে বাংলাদেশ পায় ৮ উইকেটে ১৫৫ রানের পুঁজি। উইকেট বিবেচনায় খুব বড় সংগ্রহ বলার উপায় ছিল না। কিন্তু এমন ম্যাচই নাসুমের স্পিন ঘূর্ণিতে শুরুতেই পিছিয়ে পড়ে আফগানরা।

২০ রানে ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়ে সফরকারীরা, যার ৪ উইকেটই নাসুমের। শেষ পর্যন্ত সাকিব আল হাসান, শরিফুল ইসলামরা উইকেটে তোলার মিছিলে যোগ দিলে ৯৪ রানেই অলআউট হতে হয় আফগানিস্তানকে।

পাওয়ার প্লেতে ৩ ওভার সহ টানা স্পেলে নাসুম দেখিয়েছেন ঝলক। পাওয়ার প্লেতে মাত্র ১২ রান খরচ করার লক্ষ্য দেওয়া হয় নাসুমকে। অথচ নাসুম ৩ ওভারে মাত্র রান খরচায় নেন ৪ উইকেট, ৪ ওভারের পুরো স্পেল শেষে নামের পাশে ১০ রানে ৪ উইকেট।

লক্ষ্যের চেয়ে কম রানে বেশি উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরষ্কার জিতে নাসুম বলেন, ‘আমাকে টার্গেট দেওয়া হয়েছে যেন পাওয়ার প্লেতে ১২ রানের বেশি না দিই। কিন্তু আমি আমার পুরো ৪ ওভারের স্পেলেই খরচ করেছি মাত্র ১০ রান, নিয়েছি ৪ উইকেট। আমি পাওয়ার প্লেতে চ্যালেঞ্জ ভালোবাসি। শুধু বেসিকে থাকতে চেয়েছি সাথে রান আটকানোর চেষ্টা করেছি।’

‘পাওয়ার প্লেতে আমার একটাই লক্ষ্য থাকে। ব্যাটসম্যানের সাথে আমি চ্যালেঞ্জ নেই, যত কম রান দেওয়া যায়। চেষ্টা থাকে পাওয়ার প্লেতে দলকে যাতে ভালো শুরু এনে দিতে পারি। এটাই আমার লক্ষ্য থাকে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

নাসুম-লিটনের দিনে বাংলাদেশের বড় জয়

Read Next

ইনজুরিতে দীপক চাহার, অনিশ্চিত পুরো আইপিএল

Total
18
Share