ছিটকে গেলেন মুশফিকুর রহিম

চোট পেয়ে থেমেছে মুশফিকের ব্যাটিং অনুশীলন
Vinkmag ad

আজ (৩ মার্চ) আফগানিস্তানের বিপক্ষে ১ম টি-টোয়েন্টি সামনে রেখে গতকাল অনুশীলন করেছে বাংলাদেশ দল। সেখানেই বেধেছিল বিপত্তি। অনুশীলনে চোট পেয়ে তাড়াতাড়ি নেট ছাড়েন মুশফিকুর রহিম। এই চোটের জেরে তার আর খেলা হচ্ছে না আজকের ম্যাচ।

গতকাল দুপুর পৌনে একটায় ইনডোরে ব্যাটিং অনুশীলন করতে আসেন মুশফিক। পশ্চিম পাশের প্রথম নেটে শরিফুল ইসলামের করা শুরুর দিকের বলেই হাতে চোট পান মুশফিক।

এরপর প্রাথমিক সেবা হিসেবে বরফ দেওয়া হয় মুশফিকের হাতে। তবে ব্যাটিং করার মতো অবস্থায় ফিরতে পারেননি। বরং ইনডোর থেকে ফিরে যান মূল মাঠ হয়ে ড্রেসিং রুমে।

পরে রাতের দিকে স্কোয়াডে সংযুক্ত করা হয় নুরুল হাসান সোহানকে। তখনই বোঝা গিয়েছিল মুশফিকুর রহিমকে নিয়ে শঙ্কা আছে। আজ এক বিজ্ঞপ্তি দিয়ে সেই তথ্য নিশ্চিতও করেছে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)।

বিসিবি জানিয়েছে ডান হাতের থাম্বে কন্টিউশনের জন্য ১ম ম্যাচ থেকে ছিটকে গেছেন মুশফিক। ২য় ম্যাচে তাকে পাওয়া যাবে কিনা তা জানা যাবে শুক্রবার।

বিসিবির পাঠানো এক ভিডিও বার্তায় দলের সাথে থাকা ফিজিও বায়েজিদ ইসলাম বলেন, ‘গতকাল মুশফিকের ডান হাতের বুড়ো আঙ্গুলে বলের আঘাত হওয়ার পর আমরা একটা এক্স-রে করিয়েছি। তবে তাতে খারাপ কিছু ধরা পড়েনি, স্বাভাবিকই ছিল। কিন্তু ব্যথা পাওয়া জায়গায় কিছুটা রঙ বদলেছে।’

‘তাকে আমরা পর্যবেক্ষণে রেখেছি, আজকের ম্যাচে বিশ্রাম দেওয়া হচ্ছে। আগামীকাল অনুশীলনের পর ওকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে পারবো আমরা।’

উল্লেখ্য, টি-টোয়েন্টিতে বাজে ফর্মে থাকা মুশফিককে পাকিস্তানের বিপক্ষে বিশ্রাম দিয়েছিল নির্বাচকরা। মাঝে বিপিএল কাটিয়ে খেলেছেন আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ। জায়গা পান আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও।

৯৭ প্রতিবেদক

Read Previous

আফগানদের প্রিয় ফরম্যাটে বাংলাদেশের চ্যালেঞ্জ

Read Next

দুই নবাগত নিয়ে আগে ব্যাটিংয়ে বাংলাদেশ

Total
1
Share