তবুও নাইমকে আগলে রাখছেন মাহমুদউল্লাহ রিয়াদ

তবুও নাইমকে আগলে রাখছেন মাহমুদউল্লাহ রিয়াদ
Vinkmag ad

টি-টোয়েন্টিতে রান পেলেও ঠিক বিপরীত ঘরানার ব্যাটিংয়ে বেশ সমালোচিত নাইম শেখ। টাইগার এই ওপেনারকে অবশ্য আগলে রাখছেন নির্বাচক থেকে শুরু করে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টির আগে রিয়াদ বলছেন নাইম সঠিক পথেই আছেন।

গত বছর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২৬ ম্যাচে ৫৭৫ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় ৬ নম্বরে অবস্থান বাঁহাতি এই ব্যাটসম্যানের, বাংলাদেশীদের মাঝে যা সর্বোচ্চ। তবে অন্তত ৫০০ রান করা ব্যাটসম্যানদের মাঝে সবচেয়ে কম (১০০.৩৪) স্ট্রাইক রেট নাইমের। যেখানে দ্বিতীয় বাবর আজম- ১২৭.৫৮!

সর্বশেষ বিপিএলে নিজের মূল জায়গা ওপেনিংয়ে ব্যাট করার সুযোগ পাননি নাইম। কিন্তু বিভিন্ন পজিশনে ব্যাট করেও সুবিধা করতে পারেননি। ৯ ম্যাচ খেলে ৮ ইনিংসে রান করেছেন সাকূল্যে ৫০।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে রান করলেও ডট বল খেলা ও নাজুক স্ট্রাইক রেটই নাইমের সমালোচনা করতে বাধ্য করে। কিন্তু সেসবকে এক পাশে রেখে গত বছর নাইমের সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়াকেই ঢাল হিসেবে টানছেন অধিনায়ক রিয়াদ।

আফগানিস্তানের বিপক্ষে আগামীকাল (৩ মার্চ) প্রথম টি-টোয়েন্টির আগে আজ (২ মার্চ) আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে নাইম প্রসঙ্গে তিনি বলেন, ‘গত বছর ও (নাইম) আমাদের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিল। বিপিএলে হয়ত সেভাবে ভালো ব্যাটিং করতে পারেনি যেভাবে আমরা চেয়েছিলাম। তবে আমার মনে হয় সে অনেক ভালো খেলোয়াড়, ইন শা আল্লাহ কামব্যাক করবে। সে এখনও ট্র্যাকে আছে।’

বিপিএলে নাইম খেলেছেন মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন মিনিস্টার ঢাকায়। তবে ঠিক নিজের পজিশনে খেলাতে না পারার ব্যাখ্যাও দিয়েছেন টাইগারদের টি-টোয়েন্টি দলপতি।

তার মতে, ‘বিপিএলের কম্বিনেশন আর জাতীয় দলের কম্বিনেশন দুইটা দুই জিনিস। বিপিএলে তামিম ছিল, শেহজাদ ছিল। এজন্য ভেবেছিলাম নাইম তিনে খেললে ভালো। কখনও ভালো শুরু পেলে আমি বা অন্য কেউ ওপরে এসেছি। এটা নির্ভর করছে ম্যাচের পরিস্থিতি ও প্রতিপক্ষের ওপর।’

‘বিপিএলে ভিন্ন প্রতিপক্ষের সাথে রোজ খেলেছি। এখানে আপনি জানেন কারা মাঝখানে বল করবে কারা শেষে বল করবে। এই জিনিসগুলো মোটামুটি ছক কষা থাকে। এভাবেই কম্বিনেশন করা প্রয়োজন। যারাই আছে আশা করি ভালো করবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

চিকিৎসার জন্য ভারতে যাচ্ছেন মাশরাফি

Read Next

ডিপিএল দলবদলঃ প্রথম দিনে দল বদলালেন যারা

Total
22
Share