জায়গা নিয়ে সংশয় নেই রিয়াদের, পাল্টা প্রশ্ন ছুঁড়ে দিলেন সাংবাদিককে

জায়গা নিয়ে সংশয় নেই রিয়াদের, পাল্টা প্রশ্ন ছুঁড়ে দিলেন সাংবাদিককে
Vinkmag ad

৩৬ পেরিয়ে ৩৭ বছরে পদার্পন করেছেন বাংলাদেশ দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। মাঝে টেস্ট ফরম্যাটে খেই হারিয়েছেন, দল থেকে বাদ পড়েছেন, ফিরে এসে সেঞ্চুরি করে বিদায়ও বলে দিয়েছেন। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ছিলেন দলের গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে। কিন্তু সাম্প্রতিক সময়টা ভালো যাচ্ছে না অভিজ্ঞ এই ক্রিকেটারের। চারদিকে সমালোচনার ডাল পালা বাড়ছে, যদিও তিনি সাফ জানিয়েছেন নিজের জায়গায় নিয়ে সংশয় নেই একটুও।

ওয়ানডে পরিসংখ্যান আমলে নিলে সর্বশেষ ১০ ম্যাচে ৩ ফিফটি এই ব্যাটসম্যানের। যদিও আফগানিস্তানের বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজে দেখিয়েছেন হতশ্রী ব্যাটিং। ৩ ম্যাচে রান সাকূল্যে ৪৩, ২ ম্যাচে অপরাজিত ছিলেন তবে দলের প্রয়োজনে খেলতে পারেননি কার্যকর ইনিংসে। পুরো সিরিজে তার ব্যাটে এসেছে মাত্র একটি বাউন্ডারি।

আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের আগে সর্বশেষ ১০ ম্যাচের হিসাব আমলে নিলে ফিফটি আছে একটি, এর বাইরে ৩০ পেরোনো ইনিংস আছে মাত্র একটি। পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ সিরিজে ৩ ম্যাচে রান করেছেন মাত্র ৩১। এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপেও সময়টা খুব একটা ভালো যায়নি।

বয়স ও নিজের সাম্প্রতিক পারফরম্যান্স মিলিয়ে টাইগার টি-টোয়েন্টি কাপ্তানের দলে জায়গা নিয়েই আছে সমালোচনা। তবে রিয়াদ নিজে কোনোভাবে সেটা মানতে নারাজ। দিয়েছেন নিজের পক্ষে যুক্তি এবং আশা ব্যক্ত করেছেন দ্রুত কামব্যাক করারও।

আগামীকাল (৩ মার্চ) আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টির আগে ম্যাচ পূর্ববর্তী দিনের সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘প্রথমত আমি আপনাকে প্রশ্ন করতে চাই, আপনার কোনো সংশয় আছে, আমার অবস্থান নিয়ে? (প্রশ্ন কর্তা সাংবাদিককে রিয়াদের পাল্টা প্রশ্ন)।

‘না, আলহামদুলিল্লাহ্‌ আমার কোনো সংশয় নেই। আমার মনেহয় যে আমি রাইট ট্রাকে আছি। প্রবাবলি আই নিড টু হিট সাম গুড বল। ইন শা আল্লাহ আই উইল বি ব্যাক অন রাইট ট্রাক। কারণ হয়তোবা আমার কাছে টিমের চাহিদা ওরকম থাকে। এই ওয়ানডে ম্যাচগুলোতে হয়তোবা আমি ওভাবে ডেলিভার করতে পারিনি। আমি চেষ্টা করব। আমার যে এক্সপ্রেকটেশন দলেত প্রতি, আমি চেষ্টা করব ফুলফিল করার।’

৯৭ প্রতিবেদক

Read Previous

দুই কিংবদন্তি লেগ-স্পিনারকে সম্মান জানাতে ‘বেনো-কাদির ট্রফি’

Read Next

চিকিৎসার জন্য ভারতে যাচ্ছেন মাশরাফি

Total
6
Share