লিটন দাসের ক্যারিয়ার সেরা রেটিং, তামিম-মুশফিকদের অবনতি

নিজের উইকেটের মূল্য বুঝতে শিখেছেন 'সিনিয়র' লিটন
Vinkmag ad

৩ ম্যাচে একটি করে সেঞ্চুরি ও ফিফটি, ৭৪.৩৩ গড়ে ২২৩ রান। আফগানিস্তানের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে সিরিজসেরা হয়েছেন লিটন দাস। দারুণ এক সিরিজ কাটানো লিটন ফল পেলেন হাতেনাতে, আইসিসির সর্বশেষ হালনাগাদকৃত র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে এই ডানহাতি ব্যাটারের।

এর আগে ব্যাটারদের তালিকায় ৪২ নম্বরে ছিলেন লিটন। তবে আজ (২ মার্চ) হালনাগাদকৃত র‍্যাংকিংয়ে ৯ ধাপ এগিয়ে ৩২ নম্বরে উঠে এসেছেন তিনি। অর্জন করেছেন ক্যারিয়ারের সেরা রেটিং পয়েন্ট (৫৯২)।

ব্যাটারদের মধ্যে অবনতি হয়েছে মুশফিকুর রহিম, তামিম ইকবালদের। বাংলাদেশি ব্যাটারদের মধ্যে শীর্ষে থাকা মুশফিকুর রহিম ১১ থেকে ১৩ তে নেমেছেন। তামিম ইকবাল দুই ধাপ নেমে আছেন ২৩ নম্বরে। সাকিব আল হাসান আছেন ২৫ নম্বরে।

বোলারদের মধ্যে ৫ নম্বর থেকে ২ ধাপ নেমে ৭ নম্বরে আছেন মেহেদী হাসান মিরাজ। এর আগে ৯ নম্বরে থাকা সাকিব আল হাসান শীর্ষ ১০ এ জায়গা হারিয়েছেন। প্যাট কামিন্সের সঙ্গে যৌথভাবে আছেন ১১ নম্বরে। মুস্তাফিজুর রহমানেরও হয়েছে অবনমন, নতুন অবস্থান ১৬ নম্বর।

অলরাউন্ডারের র‍্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রাখলেও রেটিং পয়েন্ট কমেছে সাকিব আল হাসানের। ১৬ রেটিং পয়েন্ট কমে সাকিবের রেটিং পয়েন্ট এখন ৪০০। দ্বিতীয় অবস্থানে থাকা মোহাম্মদ নবির চেয়ে অবশ্য ১০৫ পয়েন্টে এগিয়ে আছেন সাকিব।

৯৭ প্রতিবেদক

Read Previous

চোট পেয়ে থেমেছে মুশফিকের ব্যাটিং অনুশীলন

Read Next

ওয়ানডেতে হতশ্রী ব্যাটিং করা রিয়াদ টি-টোয়েন্টিতে প্রথম বল থেকেই মারবেন

Total
19
Share