‘ইন্টেন্ড ই সব, ডট বল খেলা অপরাধ’

'ইন্টেন্ড ই সব, ডট বল খেলা অপরাধ'
Vinkmag ad

ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ততম সংষ্করণ টি-টোয়েন্টি। ৫ দিনের টেস্ট, ৫০ ওভারি ওয়ানডের পর এসেছে ২০ ওভারি এই ফরম্যাট। যেখানে থাকে বাউন্ডারির বন্যা, ডট বল হয় দর্শকদের মন খারাপের কারণ। ভারতের ব্যাটার ও কোলকাতা নাইট রাইডার্সের নবনিযুক্ত অধিনায়ক শ্রেয়াস আইয়ারের মতে তো ডট বল খেলা অপরাধ!

টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে শ্রেয়াস আইয়ার টি-টোয়েন্টি ফরম্যাটের ধরণ নিয়ে কথা বলেছেন। তিনি জানিয়েছেন এই ফরম্যাটে ব্যাটারদের মাইন্ডসেট কেমন হওয়া উচিত। একটি ডট বলও যেখানে ব্যাটারদের চাপে ফেলে দেয়।

ক্রিকেটারদের কোন ট্রেন্ড নিয়ে ব্যাট করা উচিত জানতে চাইলে শ্রেয়াস আইয়ার জানান ‘ইন্টেন্ড’ টা গুরুত্বপূর্ণ।

শ্রেয়াস আইয়ার বলেন, ‘প্রতি বলেই আপনাকে রান করা নিয়ে ভাবতে হবে। ব্যাটার হিসাবে যদি আপনি একটি ডট বলও খেলেন সেটা অপরাধ। ডট বল ব্যাটারের ওপর প্রচুর চাপ তৈরি করে। আপনি যখন ওয়েস্ট ইন্ডিজ দলের কথা বলেন তখন দেখবেন ওদের লাইন আপের সবাই রোজ প্রথম বল থেকেই মারতে থাকে। আপনাকে অবশ্যই বোর্ডে বড় রান তুলতে হবে।’

সাম্প্রতিক সময়ে দারুণ ফর্মে আছেন শ্রেয়াস আইয়ার। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে সিরিজ সেরা হয়েছেন তিনি। তিন টি-টোয়েন্টিতেই ফিফটি করা আইয়ার ছিলেন বিদ্ধ্বংসী।

২৭ বছর বয়সী আইয়ার নিজের ফর্মে বেজায় খুশি। সেক্ষেত্রে আরও এক দফা পজিটিভ ইন্টেন্ডের কথা বলেন তিনি।

‘এটা দারুণ অনুভূতি। আমি যে শুরুটা পেয়েছি সেটা দারুণ। আমি নিজেকে বলেছিলাম আমি পূর্ণ স্বাধীনতা নিয়ে খেলব। কারণ আমাদের ব্যাটিং লাইন আপে এখন অনেক গভীরতা। একারণে আমরা আমাদের আরও বেশি এক্সপ্রেস করতে পারছি। আমরা পিছিয়ে থাকলেও ইন্টেন্ড খুবই পজিটিভ থাকতে হবে।’

৯৭ ডেস্ক

Read Previous

আবারও আইপিএল থেকে নাম কেটে নিলেন জেসন রয়

Read Next

মিডিয়ার ব্যাপারে আরও সর্তক হতে ক্রিকেটারদের প্রতি শাস্ত্রীর আহ্বান

Total
1
Share