দাপুটে জয়ে সিরিজ সমতায় শেষ করল দক্ষিণ আফ্রিকা

দাপুটে জয়ে সিরিজ সমতায় শেষ করল দক্ষিণ আফ্রিকা
Vinkmag ad

১ম টেস্টের ১ম ইনিংসে ৯৫ রানেই গুটিয়ে যাওয়া, দ্বিতীয় ইনিংসে ১১১ রানে গুটিয়ে সফরকারী দক্ষিণ আফ্রিকা হারে ইনিংস ও ২৭৬ রানে। সেই প্রোটিয়ারাই ২য় টেস্টে ঘুরে দাড়িয়েছে দারুণভাবে। স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ডিন এলগারের দল জিতেছে ১৯৮ রানে।

ক্রাইস্টচার্চের হেগলি ওভালে ২য় টেস্ট জিতে সিরিজে সমতা আনে প্রোটিয়ারা।

সারেল এরউইয়ের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৩৬৪ রান স্কোরবোর্ডে জমা করেছিল দক্ষিণ আফ্রিকা। জবাব টা খারাপ দেয়নি নিউজিল্যান্ড। টপ অর্ডারের ব্যর্থতার পরেও কলিন ডি গ্র্যান্ডহোমের অপরাজিত ১২০ ও ড্যারিল মিচেলের ৬০ রানে চড়ে ১ম ইনিংসে ২৯৩ রান করে নিউজিল্যান্ড।

৭১ রানের লিড নিলেও দক্ষিণ আফ্রিকার টপ অর্ডার ২য় ইনিংসে সেভাবে রান করতে ব্যর্থ হয়। তবে ৬ নম্বরে নেমে ম্যাচ জেতানো সেঞ্চুরি করেন উইকেটরক্ষক ব্যাটার কাইল ভেরেনে। ১৩৬ রান করে অপরাজিত থাকেন তিনি। ৯ উইকেটে ৩৫৪ রান তুলে ইনিংস ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা।

৪২৬ রানের পাহাড়সম লক্ষ্য ছুতে ২য় ইনিংসেও ব্যটিং বিপর্যয়ে পড়ে নিউজিল্যান্ড। তিনে নামা ডেভন কনওয়ে ৯২, ৬ এ নামা টম ব্লান্ডেল ৪৪ রান করলেও তা যথেষ্ট ছিল না মোটেও। ৯৩.৫ ওভারে ২২৭ রান করেই অলআউট হয় নিউজিল্যান্ড। প্রোটিয়ারা ম্যাচ জেতে ১৯৮ রানের বড় ব্যবধানে।

প্রথম ইনিংসে ৫ ও ২য় ইনিংসে ৩ উইকেট নিয়ে কাগিসো রাবাদা হন ম্যাচসেরা। সিরিজে ১৪ উইকেট নেবার পাশাপাশি ৫৮ রান করে সিরিজ সেরা হন নিউজিল্যান্ডের ম্যাট হেনরি।

৯৭ ডেস্ক

Read Previous

বাংলাদেশ-আফগানিস্তান টি-টোয়েন্টি সিরিজের টিকিট বৃত্তান্ত

Read Next

উন্নতি করেছে দল, বিশ্বকাপের মঞ্চে সবাইকে দেখাতে চান নিগার

Total
1
Share