শুধু দক্ষিণ আফ্রিকা সিরিজ নয় সাকিবের চূড়ান্ত ভাবনা নিয়েই বসছে বোর্ড!

সাইফ-শান্ত'র জোড়া ফিফটি, রান পেয়েছেন সাকিব
Vinkmag ad

সাকিব আল হাসানের টেস্ট খেলা না খেলা নিয়ে দ্বিধা দ্বন্দ্বের অবসান যেন হচ্ছেই না। তবে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষেই তার চূড়ান্ত ভাবনা নিয়ে আলোচনায় বসবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অন্তত এক বছরের পরিকল্পনা জানতে চাইবে বোর্ড।

আইপিএল সামনে রেখে সাকিব আল হাসান বোর্ডকে চিঠি দিয়েছেন তিনি দক্ষিণ আফ্রিকা সিরিজের টেস্ট খেলবেন না। তবে তার আইপিএলে দল না পাওয়াতেই বিষয়টি জটিল আকার ধারণ করে।

যেহেতু সাকিব দল পাননি সেহেতু দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজের সময়টায় তিনি থাকছেন ফাঁকাই। কিন্তু এখনো পর্যন্ত নিজের খেলা নিয়ে কিছুই পরিষ্কার করেননি। আর টেস্ট সিরিজের আগে সাকিবকে নিয়ে জটিলতা তৈরি হওয়া নতুন কিছু নয়।

গুঞ্জন আছে সাকিব টেস্টই খেলতে চান না। সাম্প্রতিক সময়ে বাংলাদেশের হয়ে তার টেস্ট খেলার সংখ্যা দেখলে গুঞ্জনের ডাল পালা বাড়ার কথা। তবে সাকিবের দাবি টেস্ট খেলতে চান না এমন কিছু তিনি কখনোই বলেননি।

ভক্ত সমর্থকদের মতো ক্রিকেট বোর্ডের জন্যও বিষয়গুলো পরিষ্কার হওয়া জরুরী। তাই আজ (২৮ ফেব্রুয়ারী) চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় ওয়ানডে শেষেই ঢাকায় ফিরে বোর্ডের সাথে আলোচনায় বসবেন সাকিব।

আজ (২৮ জানুয়ারী) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের প্রেসবক্সে সংবাদমাধ্যমকে এ প্রসঙ্গে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস বলেন, ‘শুধু দক্ষিণ আফ্রিকা সিরিজ না, ওভার অল। বেসিকালি আমরা তার কাছে এক বছরের প্ল্যান চাইবো।’

‘আপনারা নিউজ করেছেন যে টেস্ট ম্যাচ সে খেলতে চাচ্ছে না। আবার আমরা জানি টেস্ট ম্যাচ সে খেলতে চায়। সে কতগুলো টেস্ট ম্যাচ খেলবে, প্ল্যান টা কি সেটা আমরা জানতে চাচ্ছি। সেটা ক্লিয়ার করুক আমাদের কাছে, ওয়ানডে সিরিজের পর আমরা জানতে পারব।’

‘এখন আইপিএলে যেহেতু যাচ্ছে না সে, সিনারিও বদলেছে। সে বলেছে কালকে বা এই সিরিজ শেষে (ওয়ানডে সিরিজ শেষ হবার পরে) প্রেসিডেন্ট (নাজমুল হাসান পাপন) সাহেবের সঙ্গে বসবে, বসে সে তার পরিকল্পনা জানাবে।’

চট্টগ্রাম থেকে, ক্রিকেট৯৭ প্রতিবেদক

Read Previous

লিটনের অমন ইনিংসের পরেও ২০০ পার হল না

Read Next

মার্চে নির্বাচক প্যানেল, দুই-একদিনের মধ্যে কেন্দ্রীয় চুক্তি চূড়ান্ত হচ্ছে

Total
1
Share