কুঁচকির চোটে অস্ট্রেলিয়া সিরিজ শেষ ফাহিম আশরাফের

রিজওয়ান-ফাহিমের ব্যাটে চড়ে ফলো অন এড়াল পাকিস্তান
Vinkmag ad

২৪ বছরের মধ্যে এই প্রথম অস্ট্রেলিয়া দল পাকিস্তান সফরে। তিন ম্যাচের ঐতিহাসিক টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের পূর্ণশক্তির স্কোয়াড ঘোষণা করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু কুঁচকির চোটে পড়ে সিরিজ থেকে ছিটকে গেলেন অলরাউন্ডার ফাহিম আশরাফ!

সবশেষ বাংলাদেশের বিপক্ষে খেলা পাকিস্তানের স্কোয়াড থেকে এসেছিল কেবল তিনটি পরিবর্তন। ওপেনার শান মাসুদ ও পেসার হারিস রউফকেও ফেরানো হয়েছে দলে। ঘোষিত স্কোয়াডে স্বাভাবিকভাবেই জায়গা পেয়েছিলেন ফাহিম আশরাফ। কিন্তু সিরিজ শুরুর আগেই তিনি শুনলেন দুঃসংবাদ।

পিএসএল চলাকালীন সময়ে কুঁচকিতে চোট পেয়ে মাঠের বাইরে চলে যেতে হয় তাঁকে। অবশ্য অস্ট্রেলিয়ার বিপক্ষে পুরো সিরিজেই ফাহিম আশরাফের খেলার সম্ভাবনা কম। তাঁর স্থলাভিষিক্ত হিসেবে তরুণ পেসার নাসিম শাহ’র ঘোষণা করা হতে পারে। কারণ  তিনি ইতিমধ্যেই রিজার্ভ খেলোয়াড় হিসেবে দলে অন্তর্ভুক্ত হয়েছেন।

আগামীকাল বিকেলের মধ্যে ফাহিমের বদলির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে পিসিবির নির্বাচক কমিটি। এর আগে মোহাম্মদ নওয়াজও ছিটকে পড়েন অস্ট্রেলিয়া সিরিজের স্কোয়াড থেকে।

অ্যাশেজ জয়ের মুকুট পরেই পাকিস্তান সফরে এসেছে প্যাট কামিন্সের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া টেস্ট দল। এই সিরিজের ৩টি টেস্ট আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের টেস্ট স্কোয়াড-

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (সহ অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, আজহার আলি, ফাওয়াদ আলম, হারিস রউফ, হাসান আলি, ইমাম উল হক, ফাহিম আশরাফ, মোহাম্মদ নওয়াজ, নওমান আলি, সাজিদ খান, সউদ শাকিল, শাহীন শাহ আফ্রিদি, শান মাসুদ ও জাহিদ মাহমুদ।

রিজার্ভ- কামরান গুলাম, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, সরফরাজ আহমেদ ও ইয়াসির শাহ।

অস্ট্রেলিয়ার পাকিস্তান সফরের সূচি-

৪-৮ মার্চ- ১ম টেস্ট, রাওয়ালপিন্ডি
১২-১৬ মার্চ- ২য় টেস্ট, করাচি
২১-২৫ মার্চ- ৩য় টেস্ট, লাহোর

২৯ মার্চ- ১ম ওয়ানডে, রাওয়ালপিন্ডি
৩১ মার্চ- ২য় ওয়ানডে, রাওয়ালপিন্ডি
২ এপ্রিল- ৩য় ওয়ানডে- রাওয়ালপিন্ডি

৫ এপ্রিল- একমাত্র টি-টোয়েন্টি, রাওয়ালপিন্ডি। 

৯৭ ডেস্ক

Read Previous

হাসপাতাল থেকে ফিরলেও শেষ টি-টোয়েন্টিতে খেলবেন না ইশান কিশান

Read Next

হেরাথের বিপক্ষে চ্যালেঞ্জ জিতে আনন্দে মাতলেন এবাদত

Total
3
Share