শ্রেয়াস-জাদেজা ঝড়ে লঙ্কানদের হারাল ভারত

শ্রেয়াস-জাদেজা ঝড়ে লঙ্কানদের হারাল ভারত
Vinkmag ad

শ্রেয়াস আইয়ার ও রবীন্দ্র জাদেজার বীরত্বে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয় নিশ্চিত করেছে ভারত। ধরমশালায় ২য় ম্যাচে স্বাগতিকরা জয় পায় ৭ উইকেটের সহজ ব্যবধানে। এর ফলে ৩ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল রোহিত শর্মার দল।

১৮৪ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে শুরুতে অধিনায়ক রোহিতে হারিয়ে ছন্দপতন ঘটে ভারতের। তবে শ্রেয়াস ও সাঞ্জু স্যামসন ব্যাটিংয়ে আস্থার প্রতিদান দিতে থাকেন। শেষদিকে জাদেজা দাপুটে ব্যাটিং করলে ১৭ বল বাকি থাকতে জয় পেয়ে যায় স্বাগতিকরা।

শ্রেয়াস ৪৪ বলে ৬ চার ও ৪ ছয়ে ৭৪ রানে অপরাজিত থেকে অনবদ্য ইনিংস খেলে ম্যাচ সেরার পুরস্কার পান। স্যামসন ২৫ বলে ২ চার ও ৩ ছয়ে ৩৯ রান এবং জাদেজা ১৮ বলে ৭ চার ও ১ ছয়ে অপরাজিত ৪৫ রান করেন।

লঙ্কানদের পক্ষে লাহিরু কুমারা ২টি উইকেট পান।

এর আগে শুরুতে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৮৩ রানে চ্যালেঞ্জিং স্কোর গড়ে শ্রীলঙ্কা। পাথুম নিশাঙ্কা ৫৩ বলে ৭৫ ও দাসুন শানাকা ১৯ বলে ২ চার ও ৫ ছয়ে ৪৭ রানে অপরাজিত থাকেন।

ভারতের পক্ষে ভুবনেশ্বর কুমার, হারশাল প্যাটেল, জাসপ্রীত বুমরাহ, যুজবেন্দ্র চাহাল ও রবীন্দ্র জাদেজা ১টি উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোরঃ

শ্রীলঙ্কাঃ ১৮৩/৬ (২০), নিশাঙ্কা ৭৫, গুনাথিলাকা ৩৮, আসালঙ্কা ২, মিশারা ১, চান্দিমাল ৯, শানাকা ৪৭*, করুণারত্নে ০*; ভুবনেশ্বর ৪-০-৩৬-১, বুমরাহ ৪-০-২৪-১, হার্শাল ৪-০-৫২-১, চাহাল ৪-০-২৭-১, জাদেজা ৪-০-৩৭-১

ভারতঃ ১৮৬/৩ (১৭.১), রোহিত ১, ইশান ১৬, শ্রেয়াস ৭৪*, স্যামসন ৩৯, জাদেজা ৪৫*; চামিরা ৩.১-০-৩৯-১, কুমারা ৩-০-৩১-২

ফলাফলঃ ভারত ৭ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ শ্রেয়াস আইয়ার (ভারত)।

৯৭ ডেস্ক

Read Previous

গ্যারি কারস্টেনের অধীনে অনুশীলন করবে বাংলাদেশ

Read Next

হাসপাতাল থেকে ফিরলেও শেষ টি-টোয়েন্টিতে খেলবেন না ইশান কিশান

Total
1
Share