গ্যারি কারস্টেনের অধীনে অনুশীলন করবে বাংলাদেশ

featured photo1 73
Vinkmag ad

বিশ্বের অন্যতম সেরা ক্রিকেট একাডেমির একটি গ্যারি কারস্টেন ক্রিকেট একাডেমি। দক্ষিণ আফ্রিকার কেপটাউনে অবস্থিত এই বিশ্বমানের একাডেমিতে এবার অনুশীলন করবে টাইগাররা। সাথে গ্যারি কারস্টেনের সান্নিধ্যে কাজ করার সুযোগ তো থাকছেই।

আফগানিস্তান সিরিজ শেষে বিশ্রামের সুযোগ নেই বাংলাদেশ দলের। ৩ ম্যাচ ওয়ানডে ও ২ ম্যাচ টেস্ট সিরিজ খেলতে উড়াল দিতে হবে দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে। তবে টেস্ট ও ওয়ানডে দল আলাদা নয়, যাবে এক সাথেই।

ওয়ানডে সিরিজ শেষের এক সপ্তাহ পর শুরু হবে টেস্ট সিরিজ। কিন্তু শুধু টেস্ট স্কোয়াডে থাকা ক্রিকেটাররা বসে থাকবেন না। কেপটাউনে গ্যারি কারস্টেন ক্রিকেট একাডেমিতে করবেন অনুশীলন।

যেখানে ভারতকে বিশ্বকাপ জেতানো কোচ ও দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা ক্রিকেটার কারস্টেনও সঙ্গ দিবেন মুমিনুল হকদের। টাইগার ক্রিকেটাররা পাবে বাংলাদেশের সাবেক ফিল্ডিং কোচ রায়ান কুককে। বাংলাদেশ থেকে বিদায় নিয়ে কুক যে এখন কা করেন ওখানেই।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস সংবাদ মাধ্যমে যে তথ্য দিয়েছেন তাতে টাইগারদের ব্যাটিং কোচ জেমি সিডন্সও এক সপ্তাহের এই ক্যাম্পে উপস্থিত থাকবেন।

এদিকে দক্ষিণ আফ্রিকা সফর সামনে রেখে দেশেও ইতোমধ্যে শুরু হয়েছে টেস্ট দলের অনুশীলন। বাংলাদেশ টাইগার্স ছায়া দলে সুযোগ পেয়েছে টেস্টের জন্য বিবেচিত হবেন এমন ক্রিকেটাররাও। গতকাল (২৬ ফেব্রুয়ারী) শুরু হয়ে বগুড়ায় এই ক্যাম্প চলবে ৭ মার্চ পর্যন্ত।

উল্লেখ্য, ওয়ানডে ম্যাচ তিনটি মাঠে গড়াবে ১৮, ২০ ও ২৩ মার্চ। অন্যদিকে টেস্ট ম্যাচ দুইটি শুরু হবে যথাক্রমে ৩১ মার্চ ও ৮ এপ্রিল।

৯৭ প্রতিবেদক

Read Previous

বগুড়ার ক্যাম্পের সুফল আসবে দক্ষিণ আফ্রিকায়, বলছেন সাদমান

Read Next

শ্রেয়াস-জাদেজা ঝড়ে লঙ্কানদের হারাল ভারত

Total
1
Share