বাংলাদেশে ফিরতে মুখিয়ে থাকা সিডন্সের ভালোবাসা বিশ্বাস করেনি কিছু লোক

বাংলাদেশে ফিরতে মুখিয়ে থাকা সিডন্সের ভালোবাসা বিশ্বাস করেনি কিছু লোক
Vinkmag ad

এর আগে বাংলাদেশের প্রধান কোচ হিসেবে কাজ করা জেমি সিডন্স এবার ২ বছরের মেয়াদে নিয়োগ পেলেন ব্যাটিং কোচ হিসেবে। আগেরবার কাটানো সময়কে ভালোবেসেই ১১ বছর পর ফিরলেন পুরোনো জায়গায়। তবে তার ভালোবাসাকে কেউ কেউই বিশ্বাস করেনি বলছেন এই অস্ট্রেলিয়ান।

২০০৮ থেকে ২০১১ সাল পর্যন্ত বাংলাদেশ দলের প্রধান কোচ ছিলেন সিডন্স। টেস্ট না খেলা ক্রিকেটারদের মাঝে অস্ট্রেলিয়ার সেরা ব্যাটসম্যানদের একজন বলা হয় সিডন্সকে। প্রধান কোচের ভূমিকায় কাজ করার সময়টায় বাংলাদেশ দলের তখনকার তরুণ ব্যাটসম্যান তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সাকিব আল হাসানদের নিয়ে কাজ করেছেন বেশ।

পরবর্তীতে যার ফল পাওয়া এসব ক্রিকেটার নানা সময়েই সিডন্সের অবদান স্বীকার করেছেন। ১১ বছর পর তাকে ব্যাটিং কোচ করে ফিরিয়ে আনার পেছনে বর্তমানে অভিজ্ঞ হয়ে যাওয়া সেসব তরুণদের ইতিবাচক মতামতও ছিল।

চলতি আফগানিস্তান সিরিজ দিয়েই কাজ শুরু করা সিডন্স বলছেন আগেরবার কাটানো ৩ বছরকে ভালোবেসে ফেলেন যে কারণে আবারও ফিরতে মুখিয়ে ছিলেন। সব কিছুর সমন্বয়েই আজ তিনি বাংলাদেশে।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ (২৬ ফেব্রুয়ারী) আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডে থাকা ক্রিকেটারদের নিয়ে কাজ করেন সিডন্স। পরে সংবাদ মাধ্যমের সাথে কথা বলতে গিয়েই জানান তার ভালোবাসাকে বিশ্বাস না করার কথা।

সিডন্স বলেন, ‘আমি বিশ্বজুড়ে কোচিং করানোর জন্যই অ্যাভেইলএবল ছিলাম। আমি সবসময়ই বাংলাদেশের সংস্পর্শে ছিলাম সেটা হোক কিছু বোর্ড সদস্য যাদের সাথে আমার যোগাযোগ ভালো ছিল কিংবা অনেক ক্রিকেটার।’

‘আমি গতবার বাংলাদেশকে ভালোবেসে ফেলি কিন্তু কিছু লোক সেটা বিশ্বাস করেনি। আগেরবার এখানে কাটানো ৩ বছরকে আমি বেশ ভালোবাসি। আমি সামনে তাকাতে চেয়েছি এবং সেই সুযোগের অপেক্ষায় ছিলাম যেনো এখানে ফিরতে পারি। আর আজ আমি এখানে।’

চট্টগ্রাম থেকে, ক্রিকেট৯৭ প্রতিবেদক

Read Previous

রাশিদ খানের পিএসএল ফাইনাল খেলার গুঞ্জন, ভুল তথ্য পাকিস্তানি সংবাদমাধ্যমের

Read Next

তামিমের নতুন চাওয়া পূরণ হলেই সামনের ৩-৪ বছরে আসবে সুদিন: সিডন্স

Total
13
Share