ওয়ার্ল্ড কাপ সুপার লিগঃ বাংলাদেশের রোড টু ১০০ পয়েন্ট

ওয়ার্ল্ড কাপ সুপার লিগঃ বাংলাদেশের রোড টু ১০০ পয়েন্ট
Vinkmag ad

গেলবছরের জানুয়ারি, ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আইসিসি মেন’স ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগের খেলা শুরু করেছিল বাংলাদেশ। নিজেদের পছন্দের ফরম্যাট ওয়ানডেতে তামিম ইকবালের দলের শুরুটা হয়েছিল দারুণ।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

মিরপুরে সিরিজের ১ম ওয়ানডেতে ৬ উইকেটে জয়, ২য় ম্যাচে ৭ উইকেটে জয়। চট্টগ্রামে ৩য় ওয়ানডেতে জয় ১২০ রানে। সিরিজ জয়ের পাশাপাশি ৩০ গুরুত্বপুর্ণ পয়েন্ট আসে বাংলাদেশের ঘরে।

বিপরীত দৃশ্য ছিল ২০২১ মার্চের বাংলাদেশের নিউজিল্যান্ড সফরে। ডানেডিন, ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটন- ৩ ভেন্যুতেই হেরে যাওয়া বাংলাদেশ দল পয়েন্ট বাড়িয়ে নিত্ব ব্যর্থ হয়।

ঘরের মাঠে ফিরে অবশ্য আবারও দুর্বার টাইগাররা। শ্রীলঙ্কার বিপক্ষে ১ম দুই ম্যাচে জিতে ২০ পয়েন্ট বাগিয়ে নেয় তারা। অবশ্য শেষ ম্যাচ হারলে পয়েন্ট আর বাড়েনি।

ঘরের মাঠের ফর্ম বিদেশে নিতে অপেক্ষা করতে হয় জুলাই অব্দি। হারারেতে স্বাগতিক জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করে ৩০ পয়েন্ট আদায় করে টাইগাররা। টাইগারদের মোট পয়েন্ট গিয়ে দাঁড়ায় ৮০ তে।

২০২২ এ টাইগারদের প্রথম ওয়ানডে মিশন আফগানদের বিপক্ষে সিরিজ। চট্টগ্রামে শুরুর দুই ম্যাচই জিতে সুপার লিগের পয়েন্ট তালিকায় ১০০ পূর্ণ করেছে তামিম-সাকিবরা।

১ খেলায় ফল না আসায় ৫ পয়েন্ট পেয়েছিল ইংলিশ। সেই ম্যাচ মাঠে গড়ালে এবং জিতলে ইংল্যান্ডের পয়েন্ট থাকত ১০০। তবে তেমনটি না হওয়ায় প্রথম সেঞ্চুরি করা দল হতে পারেনি এউইন মরগানের দল। সেই দলের নাম এখন বাংলাদেশ।

৯৭ প্রতিবেদক

Read Previous

ক্রিজে টিকলে যেকোনো প্রতিপক্ষের বিপক্ষেই সফল হবেন জানেন লিটন

Read Next

ইসলামাবাদকে বিদায় করে ফাইনালে লাহোর কালান্দার্স

Total
11
Share