দাপুটে সেঞ্চুরি হাঁকানোর পথে লিটনের অ্যাপ্রোচ বদলায়নি

লিটনের দাপুটে সেঞ্চুরির দিনে বাংলাদেশের ৩০০ পার
Vinkmag ad

সাদা পোশাকে লিটন দাস সাম্প্রতিক সময়ে যে রঙ ছড়াতে শুরু করেছেন সেটিই ধরে রাখলেন রঙিন পোশাকে। আফগানিস্তানের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরিতে দলকে এনে দিলেন বড় ব্যবধানে জয়। লিটন বলছেন নিজের অ্যাপ্রোচে কোনো পরিবর্তন আনেননি, মাইন্ডসেটই তাকে এগিয়ে দিয়েছে সাফল্য পেতে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ (২৪ জানুয়ারি) আগে ব্যাট করে ৪ উইকেটে ৩০৬ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। লিটন দাস ও মুশফিকুর রহিমের রেকর্ড ২০২ রান যেখানে কার্যত বড় ভূমিকা রেখেছে।

৬৫ বলে ফিফটি ছুঁয়ে পরে খেলেছেন হাত খুলে, ১০৭ বলে তুলে নেন ক্যারিয়ারের পঞ্চম ওয়ানডে সেঞ্চুরি। আউট হন ১২৬ বলে ১৬ চার ২ ছক্কায় ১৩৬ রান করে। অন্যদিকে মুশফিক ফেরেন ৮৬ রানে। দুজনের ২০২ রানের জুটিটি তৃতীয় উইকেটে বাংলাদেশের সর্বোচ্চ।

ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পেতে লিটনের অপেক্ষা ১৮ ইনিংস অবধি, মাঝে হারিয়েছেন খেই। তবে সর্বশেষ ২ বছরে নিজের নামের প্রতি সুবিচার করতে শুরু করেছেন। শেষ ১৬ ওয়ানডে ইনিংসেই সেঞ্চুরি হাঁকালেন আজ নিয়ে ৪ টি।

নিজের ব্যাটিং ও ভাবনা নিয়ে ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে লিটন বলেন, ‘অনেক দিন পর ওয়ানডে খেলছি (বাংলাদেশ ওয়ানডে খেলতে নেমেছে ৭ মাস পর) আর আমার অ্যাপ্রোচের দিক থেকে আমি কোনো পরিবর্তন আনিনি।’

‘ব্যাটিংটা উপভোগ করেছি এবং পরিকল্পনা ছিল ৩০-৩৫ ওভার ব্যাট করা। আমি আমার মাইন্ডসেটেই এগিয়েছি যা আমাকে সামনের দিকে টেনে নিতে এবং মাথায় ছোট লক্ষ্য নিয়ে এগোতে সাহায্য করেছে।’

চট্টগ্রাম থেকে, ক্রিকেট৯৭ প্রতিবেদক

Read Previous

লিটনের দিনে বাংলাদেশের বড় জয়, সুপার লিগে ‘১০০’ পয়েন্ট

Read Next

ম্যাচের মধ্যে ৫ বার ফোন, প্রধানমন্ত্রী পুরষ্কার দিবেন লিটন-জয়কে

Total
0
Share