পেশোয়ারকে বিদায় করে ফাইনালের পথে ইসলামাবাদ

পেশোয়ারকে বিদায় করে ফাইনালের পথে ইসলামাবাদ
Vinkmag ad

ফাহিম আশরাফ ও হাসান আলির দূরদর্শী বোলিংয়ের পর অ্যালেক্স হেলসের চিত্তাকর্ষক ব্যাটিংয়ে পেশোয়ার জালমিকে বিদায় করে ২য় কোয়ালিফায়ারে পৌঁছে গেল ইসলামাবাদ ইউনাইটেড। এলিমিনেটরে ইসলামাবাদ জয় পেয়েছে ৫ উইকেটের ব্যবধানে।

১৭০ রানের লক্ষ্যে ইসলামাবাদ খেলতে নেমে হেলস শুরু থেকে আস্থার প্রতিদান দেন। অপর প্রান্তের ব্যাটসম্যানরা বড় স্কোর না গড়লেও হেলস সমর্থন দিয়ে দলকে জয়ের দিকে এগিয়ে নিতে থাকেন। হেলস ৪৯ বলে ৬ চার ও ৩ ছয়ে সর্বোচ্চ ৬২ রান করেন।

সালমান ইরশাদের চমৎকার ইয়র্কারে হেলসের আউটের পর আসিফ আলি দ্রুত বিদায় নেন। শেষদিকে আজম খান (২৮), ফাহিম আশরাফ (১৯*) ও লিয়াম ডসন মাত্র ২ বলে ১০ রানে অপরাজিত থাকলে ৩ বল বাকি থাকতে জয় পেয়ে যায় ইসলামাবাদ।

পেশোয়ারের পক্ষে ইরশাদ ৩টি উইকেট পান।

এর আগে ব্যাটিংয়ে নেমে কামরান আকমল ও শোয়েব মালিকের হাফ সেঞ্চুরির সুবাদে ৫ উইকেটে ১৬৯ রান করে পেশোয়ার। আকমল ৩৯ বলে ৫৮ ও শোয়েব ৪৩ বলে ৫৫ রান করেন। এছাড়া হুসাইন তালাতের ব্যাট থেকে আসে ২৮ রান।

ইসলামাবাদের পক্ষে হাসান আলি দারুণ বোলিং করে ৩ উইকেট নেন। ফাহিম ১ উইকেট পেলেও রান দিয়েছেন মাত্র ১৫।

বোলিংয়ে ১ উইকেট ও ব্যাটিংয়ে ১৯ রানে অপরাজিত থেকে অলরাউন্ড নৈপুণ্য প্রদর্শন করায় ম্যাচ সেরার পুরস্কার পান ফাহিম আশরাফ।

শুক্রবার ২য় কোয়ালিফায়ারে ইসলামাবাদ মুখোমুখি হবে লাহোর কালান্দার্সের। এ ম্যাচের বিজয়ী দলের সাথে রবিবার ফাইনালে মুলতান সুলতান্সের লড়াই হবে।

সংক্ষিপ্ত স্কোরঃ

পেশোয়ার জালমিঃ ১৬৯/৫ (২০), আকমল ৫৮, হারিস ১২, ইয়াসির ৮, শোয়েব ৫৫, তালাত ২৮, হায়দার ১*, হাওয়েল ২*; ফাহিম ৩-০-১৫-১, হাসান আলি ৪-০-৩০-৩, শাদাব খান ৪-০-৩৫-১

ইসলামাবাদ ইউনাইটেডঃ ১৭০/৫ (১৯.৩), জ্যাকস ১১, হেলস ৬২, শাদাব ২২, আজম ২৮, আসিফ ৭,ফাহিম ১৯*, ডসন ১০*; খালিদ ৪-০-১৭-১, হাওয়েল ৩.৩-০-৩৪-১, ইরশাদ ৪-০-৩১-৩

ফলাফলঃ ইসলামাবাদ ইউনাইটেড ৫ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ ফাহিম আশরাফ (ইসলামাবাদ ইউনাইটেড)।

৯৭ ডেস্ক

Read Previous

চট্টগ্রামে আজ টস জিতলেন তামিম ইকবাল

Read Next

ভারতের বিপক্ষে সিরিজ থেকে ছিটকে গেলেন থিকশানা

Total
1
Share