ভারতের কাছে পাত্তাই পেল না শ্রীলঙ্কা

ভারতের কাছে পাত্তাই পেল না শ্রীলঙ্কা
Vinkmag ad

ঘরের মাঠে শ্রীলঙ্কাকে পাত্তাই দিলো না ভারত। ইশান কিশান ও শ্রেয়াস আইয়ারের ঝড়ো হাফ সেঞ্চুরির কল্যাণে লখনৌতে ১ম টি-টোয়েন্টি ম্যাচে স্বাগতিকরা জয় পেয়েছে ৬২ রানে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজেকে মেলে ধরতে পারেননি ইশান। এদিন অবশ্য লঙ্কানদের পেয়ে নিজের ব্যাটিং ঝলক দেখিয়ে দিলেন। অধিনায়ক রোহিত শর্মার সাথে ১১১ রানের উদ্বোধনী জুটি গড়েন ইশান, যেখানে রোহিতের অবদান ছিল ৪৪ রান।

রোহিতের বিদায়ের পর শ্রেয়াসের সাথেও ৪৪ রানের জুটি গড়ে তোলেন ইশান। অসাধারণ ব্যাটিং করতে থাকা ইশান সেঞ্চুরি থেকে মাত্র ১১ রান দূরে থাকতে আউট হন। ৫৬ বলের ইনিংসে ছিল ১০ চার ও ৩ ছয়।

বাকিটা সময় একাই তাণ্ডব চালান শ্রেয়াস। ভারত মাত্র ২ উইকেট হারিয়ে ১৯৯ রানের পাহাড় সমান স্কোর করে। ২৮ বলে ৫ চার ও ২ ছয়ে ৫৭ রানে অপরাজিত থাকেন শ্রেয়াস, রবীন্দ্র জাদেজা অপরাজিত থাকেন ৩ রানে।

লঙ্কানদের পক্ষে লাহিরু কুমারা ও অধিনায়ক দাসুন শানাকা ১টি করে উইকেট নেন।

২০০ রানের বড় টার্গেটে খেলতে নেমে ভুবনেশ্বর কুমারের সুইংয়ে লঙ্কান টপ অর্ডার পরাস্ত হতে থাকে। চারে নেমে চারিথ আসালঙ্কা ফিফটি পেলে দলের পরাজয় রুখতে তা তেমন কার্যকরী ছিল না।

শ্রীলঙ্কা শেষ পর্যন্ত ১৩৭ রানে থামতে বাধ্য হয়। আসালঙ্কা ৫৩ ও দুশমান্থ চামিরা ২৪ রানে অপরাজিত থাকেন।

ভারতের পক্ষে ভুবনেশ্বর ছাড়াও ভেঙ্কটেশ আইয়ার ২ উইকেট পান।

সেঞ্চুরি না পেলেও ম্যাচ সেরার পুরস্কার ঠিকই আদায় করে নেন ইশান কিশান।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারতঃ ১৯৯/২ (২০), রোহিত ৪৩, ইশান ৮৯, শ্রেয়াস ৫৭*, জাদেজা ৩*; কুমারা ৪-০-৪৩-১, শানাকা ২-০-১৯-১

শ্রীলঙ্কাঃ ১৩৭/৬ (২০), নিশাঙ্কা ০, মিশারা ১৩, লিয়ানাগে ১১, আসালঙ্কা ৫৩*, চান্দিমাল ১০, শানাকা ৩, করুণারত্নে ২১, চামিরা ২৩*; ভুবনেশ্বর ২-০-৯-২, চাহাল ৩-০-১১-১, ভেঙ্কটেশ ৩-০-৩৬-২, জাদেজা ৪-০-২৮-১,

ফলাফলঃ ভারত ৬২ রানে জয়ী

ম্যাচ সেরাঃ ইশান কিশান (ভারত)।

৯৭ ডেস্ক

Read Previous

ওয়ানডে সুপার লিগে বাংলাদেশের ‘সেঞ্চুরি’ আগামীকালই?

Read Next

চট্টগ্রামে আজ টস জিতলেন তামিম ইকবাল

Total
10
Share