আফগানিস্তানের নয়া নির্বাচক মালেকজাই

noor
Vinkmag ad

আফগানিস্তান জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন সাবেক ব্যাটসম্যান নুর উল হক মালেকজাই। আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) তাকে ৩ মাসের অন্তর্বর্তীকালীন ভিত্তিতে নিযুক্ত করেছিল। এখন উপযুক্তভাবে কাজ করার নির্দেশপ্রাপ্ত হয়েছেন তিনি।

‘অস্থায়ী দায়িত্বে থাকার সময় অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপ ও বিশ্বকাপে আফগানিস্তানের খেলোয়াড় নির্বাচনে দারুণ কাজ করেছিলেন মালেকজাই। নেদারল্যান্ডস ও বর্তমান বাংলাদেশ সফরেও সুষ্ঠুভাবে কাজ পরিচালনা করেছেন তিনি,’ এসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নাসিব খান বলেন।

‘তাকে অভিনন্দন এবং ভবিষ্যতের জন্য শুভকামনা জানাই।’

বর্তমানে বাংলাদেশে সীমিত ওভারের সিরিজ খেলছে আফগানিস্তান। আন্তর্জাতিক টি-টোয়েন্টির জন্য মোহাম্মদ শেহজাদ, গুলবাদিন নাইব, হামিদ হাসান ও হাশমাতউল্লাহ শাহীদিকে উপেক্ষা করে পূর্বে উসমান গনি ও শরাফুদ্দিন আশরাফের প্রতি নজর দিয়েছিল তারা।

বর্তমানে দলের পরিকল্পনার জন্য তাৎক্ষণিক কার্যক্রম ও ভবিষ্যতের প্রতি জোর দিচ্ছেন মালেকজাই।

‘২০২২ সালে আমাদের ব্যস্ত সূচি রয়েছে। আমরা শুধু সংক্ষিপ্ত পরিসরের জন্যই কাজ করছি না, বরং দীর্ঘমেয়াদি পরিকল্পনাও আমাদের ওয়াকিবহাল রয়েছে। আমাদের ভালো কিছু প্রতিভাবান ক্রিকেটার রয়েছে এবং তারা যেন পর্যাপ্ত সুযোগ পায়, সে ব্যাপারটিও নিশ্চিতের দরকার,’ বলেন মালেকজাই।

২০১০ সালে অভিষেক হয়েছিল মালেকজাইয়ের এবং স্কটল্যান্ড ও কেনিয়ার বিপক্ষে খেলেছিলেন। অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপের ২০১০ ও ২০১২ আসরে অংশ নিয়েছিলেন। সর্বমোট ১৮টি প্রথম শ্রেণীর ম্যাচ, ১২টি লিস্ট এ ম্যাচ ও ৮টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি।

বাংলাদেশ সফরে আফগানিস্তানের অস্থায়ী প্রধান কোচ হিসেবে যুক্ত হয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার স্টুয়ার্ট ল।

৯৭ ডেস্ক

Read Previous

কফির দাওয়াত না দিলেও মাশরাফিকে ‘হাই’ জানালেন ডোমিঙ্গো

Read Next

সংবাদ মাধ্যমের স্বাধীনতাকে সম্মান করে ডোমিঙ্গো আগলে রাখলেন ক্রিকেটারদের

Total
1
Share