র‍্যাংকিংয়ে সুরিয়ার বড় লাফ, এগিয়েছেন ভেঙ্কটেশও

images 98
Vinkmag ad

আইসিসি টি-টোয়েন্টির ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে বড় লাফ দিলেন সুরিয়াকুমার যাদব ও ভেঙ্কটেশ আইয়ার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হেসেছে সুরিয়ার ব্যাট। এতে আইসিসি টি-টোয়েন্টি ব্যাটারদের র‌্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা ২১ তম স্থানে জায়গা করে নিয়েছেন এই ভারতীয় ব্যাটার।

সদ্য সমাপ্ত ওয়েস্ট ইন্ডিজ সিরিজে নজর কেড়েছিলেন সুরিয়াকুমার। মিডল অর্ডারে দলের আস্থা অর্জন করতে সফল তিনি। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৩৪ রানে অপরাজিত ছিলেন সূর্যকুমার। দ্বিতীয় ম্যাচে রান না পেলেও (৮) তৃতীয় তথা শেষ ম্যাচে ৩১ বলে ৬৫ রানের অনবদ্য ইনিংস খেলেছিলেন তিনি। এই সিরিজে ভারতের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন সূর্যকুমার। আর তাতেই জিতে নেন সিরিজ সেরার পুরষ্কার।

এবার এগিয়েছেন র‍্যাংকিংয়েও; পেয়েছেন নিজের ক্যারিয়ার সেরা অবস্থান। সর্বশেষ প্রকাশিত আইসিসির টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে ৩৫ ধাপ এগিয়ে ২১ তম স্থানে ওঠে আসেন সুরিয়াকুমার যাদব।

ভেঙ্কটেশ আইয়ার ২০৩ তম স্থান থেকে বিশাল লাফ দিয়ে জায়গা করে নেন ১১৫’তে। আইয়ারও দারুণভাবে অবদান রাখেন লঙ্কানদের হোয়াইটওয়াশে। তিনি ছিলেন দ্বিতীয় সর্বাধিক রান সংগ্রাহক।

এছাড়া লোকেশ রাহুল দুই ধাপ পিছিয়ে ষষ্ঠ স্থানে রয়েছেন। সিনিয়র ব্যাটার ভিরাট কোহলি ব্যাটারদের তালিকায় পূর্বের ১০ তম স্থানেই স্থির রয়েছেন। বোলার এবং অলরাউন্ডারদের তালিকার শীর্ষ দশে নেই কোন ভারতীয়।

৯৭ ডেস্ক

Read Previous

জয়ের বিশ্বাস নিয়ে মিথ্যা বলতে নারাজ তামিম

Read Next

উড়ছেই মুলতান, লাহোরকে হারিয়ে ফাইনালে রিজওয়ানরা

Total
1
Share