জয়ের বিশ্বাস নিয়ে মিথ্যা বলতে নারাজ তামিম

জয়ের বিশ্বাস নিয়ে মিথ্যা বলতে নারাজ তামিম
Vinkmag ad

২১৬ রানের লক্ষ্য তাড়ায় নেমে ৪৫ রানে ৬ উইকেট হারানো দল জয় পাওয়াটা সত্যি দারুণ কিছু। আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে বাংলাদেশ এমন ম্যাচই জিতেছে আফিফ হোসেন ও মেহেদী হাসান মিরাজের ব্যাটে। অধিনায়ক তামিম বলছেন তিনি বিশ্বাস করেননি যে জিততে পারেন, অন্তত এ নিয়ে মিথ্যা বলতেও নারাজ।

ছোট লক্ষ্য বিবেচনায় দলের টপ অর্ডারের সিনিয়র ক্রিকেটাররাই হয়তো ম্যাচ জিতিয়ে আসবেন এমন ধারণা করা হয়েছিলো। কিন্তু তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদের সাথে লিটন দাস ও অভিষিক্ত ইয়াসির আলিকে হারিয়ে টপ, মিডল অর্ডার বিপর্যস্ত।

সেখান থেকেই ১৭৪ রানের অবিচ্ছেদ্য রেকর্ড জুটি আফিফ-মিরাজের। আফিফের হার না মানা ৯৩ রানের সাথে মিরাজের অপরাজিত ৮১ রান, দল জিতেছে ৭ বল ও ৪ উইকেট হাতে রেখে। এমন ম্যাচ জেতা যায় অনেকের মতো বিশ্বাস করেননি দলের অধিনায়ক তামিম নিজেও।

ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে তিনি বলেন, ‘সত্যি বলতে, না (জয়ের ব্যাপারে বিশ্বাস ছিল না)। এখানে আসলাম আর বললাম আমার বিশ্বাস ছিল জিতবো তাহলে সেটা আমি হয়তো মিথ্যা বলছি। ৪৫ রানে ৬ উইকেট হারিয়ে ২১৫ রান তাড়া করা খুব কঠিন।’

আফিফ-মিরাজকে প্রশংসায় ভাসিয়ে তামিম আরও যোগ করেন, ‘যেভাবে তরুণ দুজন খেলেছে, অবিশ্বাস্য, খুবই খুশি এবং গর্বিত। কোনোভাবেই সহজ ছিল না। আফগানিস্তানের বেশ ভালো স্পিন আক্রমণ, আর যেভাবে তারা দুজনে সামলে তা দুর্দান্ত এবং শেখার অনেক কিছু আছে। আমি আশা করবো এবং প্রার্থনা করবো যে এটাই শেষ নয়, এটা তাদের জন্য কেবল শুরু। তাদের আরও অনেক ম্যাচ জিততে হবে। আমি খুশি এবং গর্বিত।’

৯৭ প্রতিবেদক

Read Previous

জুনিয়রদের অবদান নিয়ে হওয়া সমালোচনা ভাবায় না আফিফদের

Read Next

র‍্যাংকিংয়ে সুরিয়ার বড় লাফ, এগিয়েছেন ভেঙ্কটেশও

Total
13
Share