দিল্লি ক্যাপিটালসের কোচিং স্টাফে অজিত আগারকার

দিল্লি ক্যাপিটালসের কোচিং স্টাফে অজিত আগারকার
Vinkmag ad

দিল্লি ক্যাপিটালসের সহকারী কোচ হয়েছেন ভারতের সাবেক পেসার অজিত আগারকার। অন্যান্য কার্যক্রম ছাড়াও প্রধান কোচ রিকি পন্টিংকে সহায়তা করবেন আগারকার। তার গ্রুপে পন্টিং ছাড়াও অধিনায়ক রিশাব পান্ট, ব্যাটিং কোচ প্রাভিন আমরে এবং বোলিং কোচ জেমস হোপস রয়েছেন।

আগারকারের নিযুক্ত হওয়ার ফলে মোহাম্মদ কাইফ ও অজয় রাত্রার সঙ্গে চুক্তি নবায়নের আর সম্ভাবনা নস্যাৎ হয়েছে। দুইজনই সহকারী কোচ হিসেবে ২০২১ পর্যন্ত দায়িত্বে ছিলেন। ২০১৯ থেকে কাজ করেছিলেন কাইফ, অন্যদিকে রাত্রা শুধুমাত্র ১ মৌসুমের জন্য দায়িত্বপ্রাপ্ত হয়েছিলেন।

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে সিরিজের পর আগারকার দিল্লি শিবিরে যুক্ত হবেন। বর্তমানে বিসিসিআই-এর সম্প্রচার দলের সাথে আছেন তিনি।

কোচিং কার্যক্রমে এটি হবে আগারকারের প্রথম অভিজ্ঞতা। ৪৪ বছর বয়সী এ সাবেক ক্রিকেটার ২০১৩ সালে অবসর নেন। যদিও শেষবার ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেন ২০০৭ সালে।

ভারতের সম্মুখসারির বোলার হিসেবে পরিচিত আগারকার ওয়ানডেতে ২৮৮ উইকেটে ও টেস্টে ৫৮ উইকেট নিয়েছিলেন। ২০১২-১৩ সর্বশেষ মৌসুমে মুম্বাইকে নেতৃত্ব দিয়ে প্রথমবারের মত রঞ্জি ট্রফি জিতেছিলেন। কোলকাতা নাইট রাইডার্সের হয়ে ২০০৮ থেকে ২০১০ পর্যন্ত খেলেছিলেন। ২০১১ থেকে ২০১৩ পর্যন্ত দিল্লি ডেয়ারডেভিলসে ছিলেন তিনি। ৬২টি টি-টোয়েন্টি ম্যাচে ৪৭ উইকেট পেয়েছিলেন।

আইপিএলের গত কয়েক মৌসুমে অন্যতম ধারাবাহিক ও সফল দল দিল্লি ক্যাপিটালস। সর্বশেষ ৩ বছর তারা প্লে অফে খেলেছে। ২০২০ সালে ফাইনাল খেলেছে। এবারের নিলামে শারদুল ঠাকুর, ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শকে পেতে বড় অঙ্কের অর্থ ঢেলেছে তারা।

৯৭ ডেস্ক

Read Previous

বাংলাদেশের দাপট, অল্পতেই গুটিয়ে গেল আফগানিস্তান

Read Next

মিরাজ-আফিফের রেকর্ডগড়া জুটিতে বাংলাদেশের জয়

Total
47
Share