আয়ারল্যান্ড ও আরব আমিরাত পেল ২০২২ বিশ্বকাপের টিকিট

টি-টোয়েন্টি বিশ্বকাপ- প্রিয় দলের অফিশিয়াল হ্যাশট্যাগ
Vinkmag ad

বৈশ্বিক বাছাইপর্ব ‘এ’ এর সেরা দুটি দল টিকিট পেল ২০২২ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার। বৈশ্বিক বাছাইপর্ব ‘এ’ এর সেমিফাইনালে যথাক্রমে জয় পেল আয়ারল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাত। আর তাতেই এই দুই দেশের সুযোগ মিলল আসন্ন অস্ট্রেলিয়া বিশ্বকাপ মাতানোর।

কোয়ালিফায়ার ‘এ’ এর সেমিফাইনালে ওমানকে ৫৬ রানে হারিয়ে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ এর জন্য যোগ্যতা অর্জন করেছে আয়ারল্যান্ড। আরেক সেমিতে অলরাউন্ড পারফরম্যান্সের সুবাদে নেপালকে ৬৮ রানে হারিয়ে জায়গা নিশ্চিত করল সংযুক্ত আরব আমিরাত।

নিয়ম অনুযায়ী এবারের বিশ্বকাপে সুপার টুয়েলভে খেলা সব দল আগামী বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছে। তবে র‍্যাংকিং অনুযায়ী অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাকিস্তান, ইংল্যান্ড, ভারত, বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান সরাসরি খেলবে সুপার টুয়েলভে।

ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, নামিবিয়া ও স্কটল্যান্ড খেলবে প্রথম রাউন্ডে। প্রথম রাউন্ডের বাকি চার দল নিশ্চিত হবে বাছাই পর্ব থেকে। এরমধ্যে গ্লোবাল কোয়ালিফায়ার ‘এ’ থেকে আয়ারল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাত নিশ্চিত করেছে জায়গা।

আগামী জুন-জুলাইয়ে জিম্বাবুয়েতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় বাছাইপর্ব। এই প্রতিযোগিতা শেষে যোগ্যতা অর্জন করবে আরও দু’টি দেশ।

অস্ট্রেলিয়ার সাতটি শহরে হবে এবারের বিশ্বকাপ আসর। ৯ নভেম্বর সিডনি ও ১০ নভেম্বর অ্যাডিলেডে হবে দু’টি সেমিফাইনাল। ফাইনাল হবে মেলবোর্নে।

৯৭ ডেস্ক

Read Previous

রাশিদ-নবিদের বিপক্ষে তামিমের আরেক দফা সফল হওয়ার মিশন শুরু আগামীকাল

Read Next

সিরিজ শুরুর আগেই ছিটকে গেলেন সুরিয়া, দীপক

Total
31
Share