আজীবন নিষিদ্ধ হচ্ছেন শারজিল খান ও খালিদ লতিফ

featured photo1 3
Vinkmag ad

ম্যাচ ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে আজীবন নিষেধাজ্ঞা পেতে চলেছেন দুই পাকিস্তানি ব্যাটসম্যান শারজিল খান ও খালিদ লতিফ। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ম্যাচ গড়াপেটা কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগ ওঠে এই দুই পাকিস্তানির বিরুদ্ধে।

ম্যাচ ফিক্সিংয়ে অভিযুক্ত ক্রিকেটারদের শাস্তি দিতে সিদ্ধহস্ত পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সিদ্ধান্ত নিচ্ছে, সব ধরণের ক্রিকেট খেলতে আজীবন নিষেধাজ্ঞা জুটবে শারজিল খান ও খালিদ লতিফের কপালে। এর আগে ফেব্রুয়ারিতে এই দু’জনের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ উঠলে সাময়িকভাবে তাদের নিষিদ্ধ ঘোষণা করেছিলো পিসিবি।

psl bg20170801103740
দুই অভিযুক্ত, বাম থেকেঃ খালিদ লতিফ ও শারজিল খান

পিএসএলে এই দুইজনই খেলেছিলেন ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে। টুর্নামেন্ট শুরু হওয়ার পরপরই ফিক্সিংয়ের অভিযোগের তীর আসে তাদের দিকে। তবে তাদেরকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে বলে ঘটনাটি ধামাচাপা দেবার চেষ্টা করেছিলো পাকিস্তানের গণমাধ্যম। তবে তদন্তে উঠে এসেছে আসল তথ্য। সেখানে দোষী প্রমাণিত হয়েছেন দুইজনই।

পাকিস্তানের হয়ে ১টি টেস্ট, ২৫টি ওয়ানডে ও ১৫টি টি-টোয়েন্টি খেলেছেন ২৭ বছর বয়সী শারজিল খান। বামহাতি এই ওপেনার নিজের আক্রমণাত্মক ব্যাটিং দিয়ে জিতেছিলেন ভক্ত সমর্থকদের মন। ওয়ানডেতে তার স্ট্রাইক রেট ১১৩.৪০, টি-টোয়েন্টিতে ১৩৭.৪০।

অন্যদিকে ৩২ ছুঁইছুঁই খালিদ লতিফ সাদা পোশাকে পাকিস্তানের প্রতিনিধিত্ব না করলেও খেলেছেন ৫টি ওয়ানডে ও ১৩টি টি-টোয়েন্টি। বিপিএলে দুরন্ত রাজশাহী ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলেছেন এই পাকিস্তানি।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

সিঙ্গাপুরে নেওয়া হয়েছে সুজনকে

Read Next

টেস্ট অভিষেকের দ্বারপ্রান্তে আফগানিস্তান

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share