টি-টোয়েন্টিতেও হোয়াইট ওয়াশ হল ওয়েস্ট ইন্ডিজ

ভারতের কাছে ওয়েস্ট ইন্ডিজের আরও এক পরাজয়
Vinkmag ad

ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টিতেও ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইট ওয়াশ করল ভারত। কোলকাতার ইডেনে সিরিজের তৃতীয় ম্যাচে ১৭ রানে জিতে ৩-০ ব্যবধানে সিরিজ জিতল রোহিত শর্মার দল। ব্যাট হাতে অনবদ্য সুরিয়াকুমার যাদব পেলেন ম্যাচ সেরা ও সিরিজ সেরার পুরষ্কার।

রোহিত শর্মা প্রথম ভারতীয় অধিনায়ক যিনি দুই ফরম্যাটে সফরকারী দলকে হোয়াইট ওয়াশ করার বিরল কৃতিত্ব অর্জন করলেন। ভারত সফরে এসে একটিও ম্যাচ জিততে পারল না ক্যারিবিয়ানরা।

কোলকাতার ইডেন গার্ডেন্সে টসে জিতে ভারতকে প্রথম ব্যাট করতে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। ৫ উইকেট হারিয়ে ১৮৪ রানে থামে ভারতের ইনিংস। সুরিয়াকুমার যাদবের ব্যাট থেকে আসে ৩১ বলে ৬৫ রান। লক্ষ্য তাড়ায় নেমে ওয়েস্ট ইন্ডিজ আটকে গেল ১৬৭/৯ স্কোরে। ১৭ রানে ম্যাচ জিতল ভারত।

এর আগে ইশান কিষাণের সঙ্গে জুটি বেঁধে ওপেন করতে নেমে মাত্র ৪ রানে হোল্ডারের শিকার হন রুতুরাজ গায়কোয়াড়। ৩১ বলে ৩৪ রান করেন ইশান কিষাণ। শুরুটা ভাল করলেও বড় ইনিংস খেলতে পারেননি শ্রেয়াস আইয়ার, ১৬ বলে ২৫ রান করে ক্যাচ তুলে বিদায় নেন।

অধিনায়ক রোহিত শর্মা পরে ব্যাট করতে নামেন। অবশ্য ১৫ বলে ৭ রান করেই প্যাভিলিয়নের রাস্তা ধরতে হয় তাঁকে। এরপর সুরিয়াকুমার যাদব ও ভেঙ্কটেশ আইয়ারের জুটিতে বড় সংগ্রহের পথে এগোয় ভারত। মাত্র ২৮ বলেই অর্ধশতরান তুলে নেন সুরিয়াকুমার। এদিন নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের সর্বোচ্চ রান করে নেন স্কাই।

নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৪ রান তুলেছে ভারত। সুরিয়াকুমার যাদব ইনিংসের শেষ বলে আউট হলেন ৩১ বলে ৬৫ রান করে। ১৯ বলে ৩৫ রানে অপরাজিত রইলেন ভেঙ্কটেশ আইয়ার।

ওয়েস্ট ইন্ডিজের বোলারদের মধ্যে জেসন হোল্ডার, রোমারিও শেফার্ড, রোস্টন চেজ, হেইডেন ওয়ালশ ও ডমিনিক ড্রেকস একটি করে উইকেট নেন।

৯৭ ডেস্ক

Read Previous

লালমাইয়ের পথে স্টিভ রোডসের একদিন

Read Next

ভারতের বিপক্ষে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা

Total
18
Share