অস্ট্রেলিয়ায় কোনমতে হোয়াইটওয়াশ এড়াল শ্রীলঙ্কা

অস্ট্রেলিয়ায় কোনমতে হোয়াইটওয়াশ এড়াল শ্রীলঙ্কা
Vinkmag ad

অস্ট্রেলিয়া সফরে এসে অধরা জয়ের দেখা পেল শ্রীলঙ্কা। সেই সাথে হোয়াইটওয়াশের লজ্জা থেকে মুক্তি মিললো তাদের। কুশল মেন্ডিসের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৫ম ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে তাদের জয়ের ব্যবধান ৫ উইকেট। এর ফলে ৪-১ ব্যবধানে সিরিজ নিজেদের কব্জায় নেয় অস্ট্রেলিয়া।

১৫৫ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে শুরু থেকে শেষ পর্যন্ত দলের আস্থার প্রতীক ছিলেন কুশল মেন্ডিস। অধিনায়ক দাসুন শানাকার সাথে ৮৩ রানের জুটি দলকে টার্গেটে পৌঁছাতে সহায়ক ভূমিকা রেখেছে। শানাকা ৩৫ রান করেন। এছাড়া মিডল অর্ডারে বানা চারিথ আসালঙ্কার ব্যাট থেকে আসে ২০ রান।

১ বল বাকি থাকতে জয়ের বন্দরে নোঙর ভিড়ায় লঙ্কান বাহিনী। কুশল ৫৮ বলে ৫ চার ও ১ ছয়ে হার না মানা ৬৯ রানের ইনিংস খেলে ম্যাচ সেরার স্বীকৃতি পান।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

অজিদের পক্ষে কেন রিচার্ডসন ২টি উইকেট পান।

এর আগে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৫৪ রান করে অস্ট্রেলিয়া। সর্বোচ্চ ৪৩ রান করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ম্যাথু ওয়েড। গ্লেন ম্যাক্সওয়েল ২৯ ও জশ ইংলিশ ২৩ রান করেন।

লঙ্কানদের পক্ষে লাহিরু কুমারা ও দুশমান্থ চামিরা ২টি করে উইকেট নেন।

সিরিজে ১৩৮ রান ও ১ উইকেট নেওয়ার সুবাদে সিরিজ সেরা হন গ্লেন ম্যাক্সওয়েল।

সংক্ষিপ্ত স্কোরঃ

অস্ট্রেলিয়াঃ ১৫৪/৬ (২০), ফিঞ্চ ৮, ম্যাকডারমট ৩, ইংলিশ ২৩, ম্যাক্সওয়েল ২৯, স্টয়নিস ১৭, ওয়েড ৪৩*, স্যামস ১৮, অ্যাগার ৪*; কুমারা ৪-০-৩৪-২, চামিরা ৪-০-৩০-২, জয়াবিক্রমা ৪-০-২৯-১, করুণারত্নে ৪-০-৩২-১

শ্রীলঙ্কাঃ ১৫৫/৫ (১৯.৫), নিশাঙ্কা ১৩, মেন্ডিস ৬৯*, মিশারা ১, আসালঙ্কা ২০, লিয়ানাগে ৮, শানাকা ৩৫, করুণারত্নে ১*; রিচার্ডসন ৩.৪-০-২৮-২, অ্যাগার ৪-০-১৯-১

ফলাফলঃ শ্রীলঙ্কা ৫ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ কুশল মেন্ডিস ( শ্রীলঙ্কা)

সিরিজ সেরাঃ গ্লেন ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া)।

৯৭ ডেস্ক

Read Previous

রঞ্জি অভিষেকেই রেকর্ড, নিজের জাত চেনালেন ইয়াশ ধুল

Read Next

সাকিবদের সাবেক গুরু যখন প্রতিপক্ষ শিবিরে

Total
8
Share