দক্ষিণ আফ্রিকায় সাকিবের টেস্ট খেলা এখনো আলোচনার অপেক্ষায়

সাইফ-শান্ত'র জোড়া ফিফটি, রান পেয়েছেন সাকিব
Vinkmag ad

আইপিএল খেলতে দক্ষিণ আফ্রিকা সফরের ২ ম্যাচ টেস্ট সিরিজ থেকে ছুটি নিতে পারেন সাকিব আল হাসান এমন গুঞ্জন ছিল ক্রিকেট পাড়ায়। তবে সাকিব আইপিএলে দল না পাওয়ায় প্রোটিয়াদের বিপক্ষে টেস্ট সিরিজটি খেলতে সমস্যা হওয়ার কথা না। কিন্তু সাকিব নিজে এখনো এ বিষয়ে চূড়ান্ত কিছু জানায়নি, বোর্ডও অপেক্ষায় তার সাথে আলোচনা শেষে সিদ্ধান্ত জানার।

মার্চে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে বাংলাদেশ, যেখানে ১৮, ২০ ও ২৩ মার্চ তিনটি ওয়ানডে খেলবে টাইগাররা। দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি ডারবানের মাঠে গড়াবে ৩১ মার্চ থেকে, পোর্ট এলিজাবেথে দ্বিতীয় টেস্ট শুরু ৮ এপ্রিল।

এমনিতে সাম্প্রতিক সময়ে সাদা পোশাকে সাকিব আল হাসানকে পাওয়া না পাওয়া নিয়ে প্রায় প্রতি সিরিজের আগেই আলোচনা তুঙ্গে থাকে। ২০২১ ও ২০২২ সালে এখনো পর্যন্ত বাংলাদেশের খেলা ৯ টেস্টের মাত্র ৩ টিতে মাঠে নেমেছেন সাকিব। কখনো চোট তো কখনো বিশ্রামে টেস্ট থেকে দূরে থাকতে হয়েছে টাইগার অলরাউন্ডারকে।

আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরজের টেস্টেও দেখা যাবে না এমন গুঞ্জন ছিল কিংবা এখনো আছে। তবে আইপিএল নিলামে দুই দফা নাম উঠলেও অবিক্রিত ছিলেন সাকিব। যে কারণে দক্ষিণ আফ্রিকা সিরিজের ঐ দুই টেস্টে তার খেলা না খেলার প্রসঙ্গটি আবারও এলো সামনে।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস অবশ্য জানালেন তারা সাকিবের সাথে আলোচনার অপেক্ষায়।

গতকাল (১৯ ফেব্রুয়ারি) নারায়ণগঞ্জে একটি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল শেষে উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, ‘দক্ষিণ আফ্রিকা টেস্টের সময় তার (সাকিবের) আইপিএলে যাওয়ার কথা ছিল। পরে শ্রীলঙ্কা সিরিজে খেলার কথা ছিল। সেভাবেই আমরা আইপিএলকে জানিয়ে দিয়েছিলাম।’

‘যেহেতু এখন ফ্রি আছে, সামনের টেস্টগুলো খেলতে পারে। (তবে) তার সঙ্গে এখনো চূড়ান্ত আলাপ-আলোচনা করিনি। আলাপ-আলোচনা করে ঠিক করব, কোন সংস্করণে খেলবে। সে বলেছে আমাদের সঙ্গে আলোচনা করবে। সেটার অপেক্ষায় আছি আমরা।’

৯৭ প্রতিবেদক

Read Previous

হোয়াইট ওয়াশ নয় আফগানদের বিপক্ষে প্রথম লক্ষ্য সিরিজ জয়

Read Next

আফগানিস্তান সিরিজে দর্শকের সাথে ফিরছে ডিআরএসও

Total
7
Share