বাদ পড়লেন ‘৪’ সিনিয়র, ভারতের নয়া টেস্ট অধিনায়ক রোহিত

বাদ পড়লেন '৪' সিনিয়র, ভারতের নয়া টেস্ট অধিনায়ক রোহিত
Vinkmag ad

আশঙ্কা অবশেষে সত্যিই হল, ভারতীয় টেস্ট দল থেকে বাদ পড়লেন দুই অভিজ্ঞ ব্যাটার আজিঙ্কা রাহানে ও চেতেশ্বর পুজারা। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ঘোষিত ভারতীয় টেস্ট দলে জায়গা হয়নি তাদের। বাদ পড়েছেন উইকেটরক্ষক ব্যাটার ঋদ্ধিমান সাহা ও ফাস্ট বোলার ইশান্ত শর্মাও।

অনুমিতভাবেই রোহিত শর্মাকে ভারতের নয়া টেস্ট কাপ্তান বানানো হয়েছে। রোহিতের ডেপুটি হয়েছেন ফাস্ট বোলার জাসপ্রীত বুমরাহ।

শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের টেস্ট স্কোয়াড-

রোহিত শর্মা (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, প্রিয়াঙ্ক পাঞ্চাল, ভিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, হনুমা বিহারি, শুবমান গিল, রিশাব পান্ট (উইকেটরক্ষক), কেএস ভারত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন (ফিটনেসের ওপর নির্ভরশীল), রবীন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, কুলদ্বীপ যাদব, জাসপ্রীত বুমরাহ (সহ অধিনায়ক), মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব ও সৌরভ কুমার।

ভারতীয় দলের প্রধান নির্বাচক চেতন শর্মা বাদ পড়া চার ক্রিকেটারের সঙ্গেই কথা বলেছেন। জানিয়েছেন তাদের জন্য দলের দরজা খোলা আছে, রঞ্জি ট্রফিতে তাদের পারফর্ম করার তাগিদ দিয়েছেন তিনি।

আনক্যাপড বাহাতি সৌরভ কুমার প্রথমবারের মত সুযোগ পেয়েছেন। এখনো ইনজুরি থেকে সেরে না ওঠায় বিবেচিত হননি আক্সার প্যাটেল। রবিচন্দ্রন অশ্বিন দলে থাকলেও তার খেলা নির্ভর করবে ফিটনেসের ওপর। বিবেচিত হয়েছেন কুলদ্বীপ যাদবও।

রিশাব পান্টের বিকল্প হিসাবে কেএস ভারত ঋদ্ধিমান সাহার জায়গা নিয়েছেন। জায়গা ধরে রেখেছেন ওপেনার প্রিয়াঙ্ক পাঞ্চাল, ফিরেছেন শুবমান গিলও।

শারদুল ঠাকুরকে বিশ্রাম দেওয়া হয়েছে। ফিটনেস ইস্যুতে ছিটকে গেছেন ওয়াশিংটন সুন্দর ও লোকেশ রাহুল।

মোহালিতে ৪ মার্চ শুরু হবে ১ম টেস্ট, এটি সদ্য অধিনায়কত্ব ছাড়া ভিরাট কোহলির ১০০ তম টেস্ট।

৯৭ ডেস্ক

Read Previous

নিউজিল্যান্ডের সামনে দক্ষিণ আফ্রিকার অসহায় আত্মসমর্পণ

Read Next

ঝড়ের বেগে হ্যারি ব্রুকের সেঞ্চুরি, লাহোর কালান্দার্সের জয়

Total
2
Share