বাংলাদেশ টাইগার্সে রামানায়েক, প্যাটেলদের নেতা বাবুল

বাংলাদেশ টাইগার্সে রামানায়েক, প্যাটেলদের নেতা বাবুল
Vinkmag ad

অবশেষে আলোর মুখ দেখতে যাচ্ছে ছায়া জাতীয় দল বাংলাদেশ টাইগার্সের কার্যক্রম। চলতি মাসেই বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে শুরু হচ্ছে ক্যাম্প, লক্ষ্য দক্ষিণ আফ্রিকা সিরিজ সামনে রেখে প্রস্তুতি। ইতোমধ্যে ২৩ সদস্যের স্কোয়াডও ঘোষণা করা হয়েছে, দেওয়া হয়েছে কোচিং স্টাফের তালিকা।

আজ (১৯ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের প্রেস কনফারেন্স রুমে বাংলাদেশ টাইগার্সের প্রথম ক্যাম্প সামনে রেখে সংবাদ মাধ্যমের সাথে কথা বলেন প্রোগ্রামের চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ। উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান ওবেদ রশিদ নিজাম, বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন ও বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

কোচিং স্টাফের প্রধান হচ্ছেন বিসিবি কোচ মিজানুর রহমান বাবুল। তবে বিদেশি দুইজনকেও অন্তর্ভূক্ত করা হয়েছে ক্যাম্পে। তারা হলেন ইংলিশ ফিল্ডিং কোচ কুকি প্যাটেল, অন্যদিকে পেস বোলিং কোচ হিসেবে কাজ করবেন বিসিবির সাথে দীর্ঘ দিন ধরে কাজ করা শ্রীলঙ্কান চাম্পাকা রামানায়েক।

একনজরে বাংলাদেশ টাইগার্স কোচিং স্টাফ ও ম্যানেজমেন্ট স্টাফ-

মিজানুর রহমান বাবুল- প্রধান কোচ/ব্যাটিং কোচ
সোহেল ইসলাম- স্পিন বোলিং কোচ
চাম্পাকা রামানায়েক- বোলিং কোচ

ব্যাটিং কোচ- আফতাব আহমেদ, আশিক মজুমদার
ফাস্ট বোলিং কোচ- তালহা জুবায়ের, নাজমুল হোসেন
ফিল্ডিং কোচ- উমাকান্ত কুকি প্যাটেল, ফয়সাল হোসেন ডিকেন্স
অ্যানালিস্ট/ উইকেটকিপিং কোচ- নাসির আহমেদ নাসু

ট্রেনার- ইয়াকুব চৌধুরী
ফিজিওথেরাপিস্ট- মুজাদ্দিদ আলফা সানি
লজিস্টিক ম্যানেজার- সজল আহমেদ চৌধুরী।

কাজী ইনাম বলেন, ‘কোচিং স্টাফটা লিড করবেন আমাদের মিজানুর রহমান বাবুল ভাই আছেন। উনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গেম ডেভেলপমেন্টে বিভিন্ন বিভাগে কাজ করেছেন। অন্যান্য ঘরোয়া ক্রিকেটেও প্রধান কোচ হিসেবে কাজ করেন। উনি কোচিং স্টাফকে নেতৃত্ব দিবেন এই মেয়াদে এবং দুজন বিদেশি কোচ থাকবে তার সহকারী হিসেবে।’

‘বিশেষজ্ঞ হিসেবে, একজন ফিল্ডিং বিশেষজ্ঞ আসছে ইংল্যান্ড থেকে তার নাম হলো কুকি প্যাটেল। আর বিসিবির সাথে চম্পাকা যে আছে এইচপির প্রোগ্রামে বা এসব প্রোগ্রামে সবসময় থাকে বোলিং কোচ। সে আসছে সেও এই প্রোগ্রামে যোগ দিবে।’

উল্লেখ্য, চলতি মাসের ২৫ ফেব্রুয়ারি থেকে ৭ মার্চ পর্যন্ত চলবে বাংলাদেশ টাইগার্সের ক্যাম্প। মূলত জাতীয় দল থেকে বাদ পড়া কিংবা চোটের কারণে ছিটকে যাওয়াদের জাতীয় দলের ফিরিয়ে আনা ও ভিন্ন ফরম্যাটের সিরিজ চলাকালীন বাকি ক্রিকেটারদের অনুশীলনের মধ্যে রাখতেই বাংলাদেশ টাইগার্স প্রোগ্রামের সৃষ্টি।

৯৭ প্রতিবেদক

Read Previous

বগুড়ায় ছায়া জাতীয় দল ‘বাংলাদেশ টাইগার্স’ এর ক্যাম্প

Read Next

মুমিনুলের পরামর্শেই বগুড়ায় বাংলাদেশ টাইগার্সের ক্যাম্প

Total
3
Share