ফিক্সিং ইস্যুতে অভিযোগ না পাওয়া পাপন বলছেন নিজেদের বদনাম নিজেরা করছি

ফিক্সিং ইস্যুতে অভিযোগ না পাওয়া পাপন বলছেন নিজেদের বদনাম নিজেরা করছি
Vinkmag ad

বিপিএলের শুরু থেকেই নির্দিষ্ট ফ্র্যাঞ্চাইজি ও ক্রিকেটারের নাম জড়িয়ে ফিক্সিং ইস্যুতে খবর প্রকাশ করে একটি সংবাদ মাধ্যম। অলরাউন্ডার মোসাদ্দেক হোসেনের বিরুদ্ধে তো বিপিএলসহ তিনটি টুর্নামেন্টে ফিক্সিং কান্ডে জড়ানোর অভিযোগ তোলে। তবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলছেন এমন কোনো অভিযোগ পাননি। বরং অভিযোগ প্রমাণের আগে খবর প্রকাশ করে নিজেদের গায়ে কালিমা লেপ্টে দেওয়াকে দুঃখজনক হিসেবে উল্লেখ করেন।

ঐ সংবাদ মাধ্যমে বলা হয়েছিলো আবুধাবি টি-১০, ইন্ডিপেন্ডেন্স কাপ (চার দলের বিসিএল ওয়ানডে সংস্করণ) ও সদ্য সমাপ্ত বিপিএলে মোসাদ্দেকের সংশ্লিষ্টতা পাওয়া গেছে। সিলেট সানরাইজার্সের হয়ে অধিনায়কত্ব শুরু করা মোসাদ্দেক মাঝপথে বদলে যাওয়াকে ফিক্সিং সংশ্লিষ্টতার অংশ হিসেবে দেখা হয়।

গতকাল (১৮ ফেব্রুয়ারি) বিপিএল ফাইনাল শেষে মিরপুরে সংবাদ মাধ্যমের সাথে কথা বলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। যেখানে ফিক্সিং ইস্যুতে প্রশ্ন করতেই তিনি সাফ জানান এমন কোনো অভিযোগ এখনো তারা পাননি। অন্যান্য দেশের উদাহরণ টেনে পাপন বলেন নিজেদের বদনাম নিজেরা নিজেরা করছে সংবাদ মাধ্যম।

এ প্রসঙ্গে তার ভাষ্য, ‘তদন্ত হওয়ার আগে কোনো অভিযোগ তো থাকতে হবে কিংবা কিছু তো জানতে হবে। প্রথম কথা হচ্ছে আমাদের কাছে এমন কোনো তথ‍্য নেই। আর এটা আমাদেরও দেখার ব‍্যাপার নয়। এটা দেখার জন‍্য আমাদের দুর্নীতি বিরোধী ইউনিট-আকসু আছে, আইসিসিরও আকসু আছে। কোথাও থেকে আমাদের কাছে কোনো কিছু আসেনি। কাজেই যেই জিনিস আসে নাই সেই জিনিস নিয়ে….।’

‘আমাদের সমস‍্যা হচ্ছে কি, আমরা নিজেরাই আমাদের বদনাম করি, এটাই হলো আমাদের সমস‍্যা। বিপিএল বলেন আর অন‍্য যাই বলেন। অন‍্য সব দেশে কিন্তু ওরা খারাপ হলেও বলে না। খালি প্রশংসাই শুনি।

৯৭ প্রতিবেদক

Read Previous

রুশো তান্ডবে কোয়েটাকে উড়িয়ে দিল মুলতান সুলতান্স

Read Next

বগুড়ায় ছায়া জাতীয় দল ‘বাংলাদেশ টাইগার্স’ এর ক্যাম্প

Total
1
Share