ভারতের কাছে ওয়েস্ট ইন্ডিজের আরও এক পরাজয়

ভারতের কাছে ওয়েস্ট ইন্ডিজের আরও এক পরাজয়
Vinkmag ad

দানবীয় ব্যাটিং করেও দলকে জয় এনে দিতে পারলেন না রভম্যান পাওয়েল ও নিকোলাস পুরান। রিশাব পান্ট ও ভিরাট কোহলির দারুণ ব্যাটিংয়ের সাথে ভুবনেশ্বর কুমারের চতুর বোলিংয়ে কোলকাতার ইডেন গার্ডেনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৮ রানের জয় পেয়েছে ভারত। এর ফলে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে সিরিজ জয় নিশ্চিত করেছে স্বাগতিকরা।

টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নামা ভারত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮৬ রান করে। সাবেক অধিনায়ক কোহলির সাথে উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশাব পান্টও এদিন অর্ধশতকের দেখা পান।

কোহলি ৪১ বলে ৭ চার ও ১ ছয়ে ৫২ রান করে আউট হলেও পান্ট শেষ পর্যন্ত টিকে থাকেন সমান রান নিয়ে। পান্টের ২৮ বলের ইনিংসে ছিল ৭ চার ও ১ ছয়। ভেঙ্কটেশ আইয়ার ১৮ বলে ৩৩ রান করেন।

ক্যারিবিয়ানদের পক্ষে রস্টন চেজ ৩টি উইকেট নেন।

১৮৭ রানের লক্ষ্যে খেলতে নেমে দুই ওপেনার ব্রেন্ডন কিং ও কাইল মেয়ার্সের কাছ থেকে আশানুরূপ রান পায়নি ওয়েস্ট ইন্ডিজ। তবে দলের ত্রাতার ভূমিকায় এগিয়ে আসেন পুরান ও পাওয়েল।

কয়দিন আগে আইপিএলের নিলামে চড়া দামে বিক্রি হওয়া পুরান ও পাওয়েল এদিন ভারতীয় বোলারদের উপর ছড়ি ঘুরিয়েছেন। দুইজনের মধ্যকার ১০০ রানের জুটিতে জয়ের কাছাকাছি চলে এসেছিল ক্যারিবিয়ানরা।

তবে ১৯তম ওভারে দুর্দান্ত বল করে পুরানকে আউট করে দলের জয়ের সম্ভাবনা তৈরি করে দেন ভুবনেশ্বর। শেষ ওভারে হারশাল প্যাটেলকে লম্বা ২টি ছক্কা হাকালেও দলকে জয়ের বন্দরে নিতে পারেননি পাওয়েল।

১৭৮ রানে থেমে ক্যারিবিয়ানদের ইনিংস। পুরান ৪১ বলে ৫ চার ও ৩ ছয়ে ৬২ রানে আউট হলে পাওয়েল ৩৬ বলে ৪ চার ও ৫ ছয়ে ৬৮ রানে অপরাজিত থাকেন।

ভারতের পক্ষে ভুবনেশ্বর, রবি বিষ্ণয় ও যুজবেন্দ্র চাহাল ১টি করে উইকেট পান।

ম্যাচ সেরার পুরস্কার যায় রিশাব পান্টের হাতে।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারতঃ ১৮৬/৫ (২০), রোহিত ১৯, ইশান ২, কোহলি ৫২, সুরিয়া কুমার ৮, পান্ট ৫২*, ভেঙ্কটেশ ৩৩, হারশাল ১*; কোটরেল ৩-১-২০-১, শেফার্ড ৩-০-৩৪-১, চেজ ৪-০-২৫-৩

ওয়েস্ট ইন্ডিজঃ ১৭৮/৩ (২০), কিং ২২, মেয়ার্স ৯, পুরান ৬২, পাওয়েল ৬৮*, পোলার্ড ৩*; ভুবনেশ্বর ৪-০-২৯-১, চাহাল ৪-০-৩১-১, বিষ্ণয় ৪-০-৩০-১

ফলাফলঃ ভারত ৮ রানে জয়ী

ম্যাচ সেরাঃ রিশাব পান্ট (ভারত)।

৯৭ ডেস্ক

Read Previous

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ডিকশনারিতে ‘পান্ডব’ বলে কিছু নেই

Read Next

হামজার হাত ধরে করাচি কিংসের ১ম জয়

Total
9
Share