সাকিব ইস্যুতে ফরচুন বরিশালকে শোকজ করেছে বিসিবি

রোমাঞ্চিত সাকিব বরিশালকে শিরোপা এনে দিতে আশাবাদী
Vinkmag ad

সাকিব আল হাসান মানেই বিতর্ক। বিপিএলে ফাইনালের আগেরদিন ট্রফি উন্মোচনে না এসে দিনভর করেছেন বিজ্ঞাপনের শ্যুটিং। এ নিয়ে জল কম ঘোলা হয়নি, বিশেষ করে তার অনুপস্থিতি ঢাকতে পেটের পীড়া বলে সংবাদ বিবৃতি দেয় ফরচুন বরিশাল। দিন শেষে যা মিথ্যা প্রমাণিত হয়েই বিতর্কে ঘি ঢেলেছে। ইতোমধ্যে প্রোটোকল ভাঙায় ফরচুন বরিশালকে কারণ দর্শানো নোটিশ দিয়েছে বিসিবি।

হতাশ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলছেন এসব গ্রহণযোগ্য না। আজ (১৮ ফেব্রুয়ারি) বিপিএল ফাইনাল শেষে সংবাদ মাধ্যমকে এমনটা জানান পাপন। ফ্র্যাঞ্চাইজিকে শোকজ করার বিষয়টিও নিশ্চিত করেন তিনি।

পাপন বলেন, ‘আমার কথা হচ্ছে এটা কোনোভাবেই গ্রহণযোগ্য হতে পারে না। বিপিএল তো বিসিবিরই একটা টুর্নামেন্ট। সেটা বাদ দিয়ে সে আরেকটা জিনিসকে প্রাধান্য দিচ্ছে এটা হলো বড় কথা। তবে আসলে কি হয়েছে আমি জানিনা।’

‘যতগুলো সিরিজ বা টুর্নামেন্ট হয়েছে বিসিবির অধীনে, সেগুলোতে কিন্তু এসব আমরা ছাড় দিই নাই। এবার কিন্তু এটা বিসিবি না, ফ্র্যাঞ্চাইজিগুলোকে দায়িত্ব দেওয়া হয়েছে। সুতরাং আমাদের প্রথম কাজ আমি মনে করি হওয়া উচিৎ… ইতোমধ্যে হয়েছেও। ফ্র্যাঞ্চাইজিকে কারণ দর্শানো (শোকজ) নোটিশ দেওয়া হয়েছে যে বায়ো-বাবল ভেঙে বাইরে গেলো কীভাবে?’

‘কারণ আমরা প্রত্যেকটা ফ্র্যাঞ্চাইজিকে আমরা নির্দেশনা দিয়ে দিয়েছিলাম কীভাবে বায়ো-বাবলটা মেইনটেইন করতে হবে। কিন্তু যেহেতু এটা ভঙ্গ হয়েছে এটার জন্য ইতোমধ্যে আজকে একটা শো কজ দেওয়া হয়েছে।’

এই ইস্যুতে সিদ্ধান্ত কি হতে পারে তা নিয়ে পাপন যোগ করেন, ‘সিদ্ধান্ত তো সামনে হবে, টুর্নামেন্টের মাঝে তো আর এগুলো বলে লাভ নাই। কিন্তু এখন টুর্নামেন্ট শেষ এখন যা করার করবো। অবশ্যই কেউ আইন ভাঙুক এটা প্রশ্নই উঠে না।’

উল্লেখ্য, বিপিএল ফাইনাল নিশ্চিত করেছিলো সাকিবের ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। নিয়ম অনুসারে দুই দলের অধিনায়ক ফাইনালের আগেরদিন ট্রফি উন্মোচন করেন, ফটো সেশনে অংশ নেন এবং সংবাদ মাধ্যমের সাথে কথা বলেন।

বিসিবির মিডিয়া বিভাগ থেকেও সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এমনটাই জানানো হয়। তবে ট্রফি উন্মোচনে কুমিল্লা অধিনায়ক ইমরুল কায়েস আসলেও বরিশালের হয়ে দেখা যায় নুরুল হাসান সোহানকে।

নিয়মিত অধিনায়ক সাকিবের না থাকা প্রশ্নের কারণ হলে ফ্র্যাঞ্চাইজি থেকে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয় সাকিবের পেটের পীড়া তাই সহ অধিনায়ক সোহান ট্রফি উন্মোচন করবেন।

তবে বিকেল গড়িয়ে সন্ধ্যা নামতেই খবরের শিরোনাম সাকিব দিনভর করেছেন বিজ্ঞাপনের শ্যুটিং। এবার বায়ো-বাবল না থাকলেও ক্রিকেটারদের সুবিধার্থে ম্যানেজড ইভেন্ট এনভারমেন্ট (এমইই) রাখা হয়। তবে সব ছাপিয়ে বিপিএল ট্রফি উন্মোচন বাদ দিয়ে সাকিবের শ্যুটিং ইস্যুই প্রশ্নের জায়গাটা বড় করে।

৯৭ প্রতিবেদক

Read Previous

টুর্নামেন্ট সেরা না হয়ে শিরোপা জিতলেই খুশি হতেন সাকিব

Read Next

নখ কামড়ানো উত্তেজনা ছড়ানো ম্যাচ জিতবেন আশা করেননি ইমরুল

Total
11
Share