কুমিল্লাকে তৃতীয় শিরোপা জেতাতে ‘সাহসই’ ইমরুলের মন্ত্র

কুমিল্লাকে তৃতীয় শিরোপা জেতাতে 'সাহসই' ইমরুলের মন্ত্র
Vinkmag ad

কুমিল্লা ভিক্টোরিয়ান্স এর আগে দুইবার বিপিএল ফাইনাল খেলেছে, শিরোপা জিতেছে দুইবারই। আরও একটি ফাইনালের আগে অধিনায়ক ইমরুল কায়েস কেবল সাহসের মন্ত্রেই বিশ্বাস করছেন। ফরচুন বরিশালের মুখোমুখি হওয়ার আগে ইমরুল বলছেন টুর্নামেন্টের সেরা দুই দলই খেলছে ফাইনাল।

২০১৫ সালে বিপিএলে প্রথম বার অংশ নিয়েই চ্যাম্পিয়ন হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এরপর ২০১৯ সালেও দলটি শিরোপা ঘরে তোলে। এবার তৃতীয়বার ফাইনালে উঠলো ইমরুল কায়েসের দল। সর্বশেষ শিরোপা উঠেছে ইমরুলের অধিনায়কত্বেই।

আগামীকাল (১৮ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাকিব আল হাসানের ফরচুন বরিশালের বিপক্ষে মাঠে নামবে কুমিল্লা। তার আগে আজ (১৭ ফেব্রুয়ারি) দুপুরে মিরপুরে ট্রফি উন্মোচন শেষে সংবাদ মাধ্যমের উদ্দেশে কথা বলেন ইমরুল।

গ্রুপ পর্বে পয়েন্ট টেবিলে এক ও দুই নম্বর অবস্থানে ছিল ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। প্রথম কোয়ালিফায়ারে অবশ্য বরিশালের কাছে হারে কুমিল্লা, পরে দ্বিতীয় কোয়ালিফায়ারে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে হারিয়ে নিশ্চিত করে ফাইনাল।

সেরা দুই দল ফাইনাল খেলছে উল্লেখ করে ইমরুল বলেন, ‘আমি মনে করি যে দুইটা দল ফাইনাল খেলবে সবাই আশা করেছে সে দুইটা দলই ফাইনাল খেলছে। এই দুইটা দলই ডিজার্ভ করে ফাইনাল খেলার জন্য। ফাইনাল ম্যাচে যারা ভালো ক্রিকেট খেলবে, আগেও বলেছি যারা সাহস নিয়ে খেলবে, অনেক শান্ত থাকবে তাদেরই সম্ভাবনা বেশি থাকবে জেতার।’

প্রথম কোয়ালিফায়ার হারা কুমিল্লা কিছুটা হতাশ ছিল বলছেন অধিনায়ক ইমরুল। তবে দ্বিতীয় কোয়ালিফায়ারে সুনীল নারাইন ঝড়ে চট্টগ্রামকে উড়িয়ে দিয়ে আত্মবিশ্বাস এখন তুঙ্গে দলটির।

এ প্রসঙ্গে ইমরুল যোগ করেন, ‘হ্যাঁ অবশ্যই, এর আগে কুমিল্লা দুইবার ফাইনাল খেলেছে এবং চ্যাম্পিয়ন হয়েছে। আশা করি কালকের ম্যাচটাও আমরা একই প্রক্রিয়ায় যাবো। প্রথম কোয়ালিফায়ার হেরে আমরা হতাশায় ছিলাম, কি করবো না করবো। কিন্তু কালকে যেভাবে কামব্যাক করেছি আমাদের আত্মবিশ্বাস অনেক উপরে। চেইজ বলেন বা প্রথমে ব্যাটিং বলেন সবকিছুতে ইতিবাচক আছি। ইন শা আল্লাহ কালকে ভালো কিছু হবে।’

ফরচুন বরিশালের ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভো, মুজিবুর রহমানের মতো বিদেশী ক্রিকেটারদের জবাব দিতে কুমিল্লা প্রস্তুত সুনীল নারাইন, মইন আলি, ফাফ ডু প্লেসিসদের নিয়ে।

ইমরুলের উত্তর, ‘আপনি যে নামগুলো (প্রতিপক্ষের গেইল, মুজিব, ব্রাভো) বললেন তারা অবশ্যই অনেক বড় নাম বিশ্ব ক্রিকেটে, টি-টোয়েন্টিতে। একই সাথে আপনি যদি আমাদের দলের দিকেও তাকান আমাদেরও অনেক বড় বড় নাম আছে। মইন আলি, সুনীল নারাইন, ফাফ ডু প্লেসিস। এদের ভেতর থেকে যদি কেউ পারফর্ম করে আমার মনে হয়না এমন কঠিন কাজ হবে।’

‘গতকালকে সুনীল নারাইন দেখিয়েছে, তার খেলাটা খেলেছে। এ দেখিয়ে দিয়েছে, আমাদের দলের জন্য কাজটা সহজ হয়ে গেছে। আমি বলবো যে দল হিসেবে আমরা কেউ কারও থেকে কম না। প্রত্যেকটা দলই শক্তিশালী। কালকে মাঠে ভালো ক্রিকেট খেললে রেজাল্টটা পেয়ে যাবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সাকিব আসলে ভালো লাগত ইমরুলের, ঠিক জানেন না নুরুল

Read Next

সাকিব একাই ২-৩ জনের কাজ করে দিয়েছেন বলছেন সোহান

Total
2
Share