অভিষেকেই ভারতের জয়ের নায়ক রবি বিষ্ণয়

অভিষেকেই ভারতের জয়ের নায়ক রবি বিষ্ণয়
Vinkmag ad

অভিষেকেই নিজের জাত চেনালেন স্পিনার রবি বিষ্ণয়। তার চমকপ্রদ বোলিং এবং অধিনায়ক রোহিত শর্মা ও সুরিয়া কুমার যাদবের দাপুটে ব্যাটিংয়ে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ নিজেদের করে নিয়েছে ভারত। কোলকাতার ইডেন গার্ডেনে ওয়েস্ট ইন্ডিজকে তারা হারিয়েছে ৬ উইকেটের ব্যবধানে।

শুরুতে ব্যাটিংয়ে নেমে ভারতের অন্য বোলারদের বিপক্ষে ভালো ব্যাটিং করলেও বিষ্ণয়ের স্পিনের কাছে পরাস্ত হয়েছেন ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা। বিষ্ণয় ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে কুপোকাত করেছেন রস্টন চেজ ও রভম্যান পাওয়েলকে।

ক্যারিবিয়দের পক্ষে একাই লড়েছেন নিকোলাস পুরান। ৪৩ বলে ৪ চার ও ৫ ছয়ে ৬১ রান করেন তিনি। পুরানের অর্ধশতক ছাড়াও কাইল মেয়ার্সের ৩১ ও অধিনায়ক কাইরন পোলার্ডের ২৪ রানের উপর ভর করে ৭ উইকেটে ১৫৭ রান করে ওয়েস্ট ইন্ডিজ।

ভারতের পক্ষে বিষ্ণয় ছাড়াও হারশাল প্যাটেল ২টি উইকেট পান।

১৫৮ রানের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনীতে ৬৪ আসে রোহিত ও ইশান কিশানের জুটি থেকে। রোহিত মাত্র ১৯ বলে ৪ চার ও ৩ ছয়ে ৪০ রান করেন।

দলীয় ৯৩ রানে ইশান ব্যক্তিগত ৩৫ রান করে আউট হওয়ার পর দ্রুত বিদায় নেন ভিরাট কোহলি (১৭) ও রিশাব পান্ট (৮)। শেষদিকে সুরিয়া কুমার ও ভেঙ্কটেশ আইয়ারের কৃতিত্বে ৭ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছায় স্বাগতিকরা। সুরিয়া কুমার ১৮ বলে ৩৪ ও আইয়ার ১৩ বলে ২৪ রানে অপরাজিত থাকেন।

ক্যারিবিয়ানদের পক্ষে রস্টন চেজ ২টি উইকেট নেন।

ম্যাচ সেরার পুরস্কার পান অভিষিক্ত রবি বিষ্ণয়।

সংক্ষিপ্ত স্কোরঃ

ওয়েস্ট ইন্ডিজঃ ১৫৭/৭ (২০), কিং ৪, মেয়ার্স ৩১, পুরান ৬১, চেজ ৪, পাওয়েল ২, আকিল ১০, পোলার্ড ২৪*, স্মিথ ৪; ভুবনেশ্বর ৪-০-৩১-১, দীপক ৩-০-২৮-১, হারশাল ৪-০-৩৭-২, চাহাল ৪-০-৩৪-১, বিষ্ণয় ৪-০-১৭-২

ভারতঃ ১৬২/৪ (১৮.৫), রোহিত ৪০, ইশান ৩৫, কোহলি ১৭, পান্ট ৮, সুরিয়া কুমার ৩৪*, আইয়ার ২৪*; কটরেল ৪-০-৩৫-১, চেজ ৪-০-১৪-২, অ্যালেন ১.৫-০-২৩-১

ফলাফলঃ ভারত ৬ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ রবি বিষ্ণয় (ভারত)।

৯৭ ডেস্ক

Read Previous

তন্ময় আহমেদের হ্যাটট্রিক, একাই নিলেন ৯ উইকেট

Read Next

বিধ্বংসী নারাইন প্রতিপক্ষের সমস্যার কারণে হবে জানতো কুমিল্লা

Total
25
Share