১০ বছর পুরনো রেকর্ড ভাঙলেন সুনীল নারাইন

১০ বছর পুরনো রেকর্ড ভাঙলেন সুনীল নারাইন
Vinkmag ad

২০১২ সালে বিপিএলের ১ম আসরে বরিশাল বার্নার্সের হয়ে দ্রুততম ফিফটির রেকর্ড গড়েছিলেন পাকিস্তানের আহমেদ শেহজাদ। সেই রেকর্ড অক্ষত ছিল আজকের আগ অব্দি, আহমেদ শেহজাদকে পেছনে ফেলে বিপিএলে ও বাংলাদেশের মাটিতে দ্রুততম ফিফটির রেকর্ড এখন সুনীল নারাইনের।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে মাত্র ১৩ বলেই ফিফটি পুর্ণ করেন নারাইন।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

১৪৯ লক্ষ্য তাড়ায় নেমে ইনিংসের প্রথম বলেই লিটন দাসকে হারায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এরপরই শুরু হয় নারাইন ঝড়, শরিফুল ইসলামের করা ঐ ওভারে নারাইন হাঁকান ২ চার ১ ছক্কা। বাই হিসেবে আসা আরও এক চারে ওভারে রান আসে ২০।

মেহেদী হাসান মিরাজের করা পরের ওভারেই নারাইনের ব্যাটে ১ চার ও ৩ ছক্কা, সব মিলিয়ে আসে ২৩ রান। মাঝের ২ ওভারে নারাইন পাননি স্ট্রাইক। ইনিংসের পঞ্চম ওভারে হাঁকান একটি করে চার, ছক্কা।

মৃত্যুঞ্জয় চৌধুরীর করা ইনিংসের ৬ষ্ঠ ওভারের প্রথম বলে ছক্কা হাঁকিয়ে ১৩ বলে ছুঁয়েছেন ফিফটি। যা বিপিএল ইতিহাসের দ্রুততম ও সব ধরণের স্বীকৃত টি-টোয়েন্টি মিলিয়ে যৌথভাবে দ্বিতীয় দ্রুততম ফিফটি।

বিপিএল ইতিহাসের তো বটেই, বাংলাদেশের মাটিতে এটি দ্রুততম ফিফটি। এর আগে ১৩ বল বা তার চেয়ে কম বলে টি-টোয়েন্টি ফিফটি ছিল কেবল যুবরাজ সিং, ক্রিস গেইল, হযরতউল্লাহ জাজাই- ১২, ও মার্কাস ট্রেসকোথিকের (১৩)।

বিপিএলে ২০১২ তে গড়া বরিশাল বার্নার্সের আহমেদ শেহজাদের ১৬ বলে ফিফটির রেকর্ড অবশেষে ভাঙল। 

ফিফটি করার পর অবশ্য আর বেশিক্ষণ টেকেননি নারাইন। ১৬ বলে ৫ চার ও ৬ ছক্কায় ৫৭ রান করে মৃত্যুঞ্জয় চৌধুরীর বলে তাকেই ক্যাচ দিয়ে ফেরেন নারাইন।

৯৭ প্রতিবেদক

Read Previous

ফর্মে থাকা সাকিবকে শিল্পীর সাথে তুলনা করলেন ফাহিম

Read Next

চট্টগ্রামকে উড়িয়ে দিয়ে ফাইনালে বরিশালের সঙ্গী কুমিল্লা

Total
1
Share