কতটুকু পারফর্ম করলে বিবেচিত হবেন তা জানতে চান মোসাদ্দেক

যেকারণে প্রস্তুতি ম্যাচের দুই একাদশে নেই মোসাদ্দেকের নাম
Vinkmag ad

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ সামনে রেখে ঘোষিত বাংলাদেশ স্কোয়াডে মোসাদ্দেক হোসেন সৈকতের না থাকা জন্ম দিয়েছে বিতর্কের। ওয়ানডে ফরম্যাটে সর্বশেষ ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করেও নির্বাচকদের আলোচনাতেই আসেননি এই অলরাউন্ডার। সুযোগ না পেয়ে মোসাদ্দেক বলছেন কতটা ভালো করলে বিবেচিত হবেন সেটি অন্তত নির্বচাকদের কাছ থেকে জানতে চান।

সর্বশেষ ইন্ডিপেন্ডেন্স কাপে ওয়ালটন সেন্ট্রাল জোনের হয়ে ব্যাট হাতে ৭৪ গড়ে ৪ ম্যাচে তার রান ১৪৮। যেখানে প্রায় প্রতি ম্যাচেই দলকে টেনে তোলেন মোসাদ্দেক। টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক।

বল হাতে মাত্র ৩.৩০ ইকোনোমি ও ২২ গড়ে ৪ ম্যাচে উইকেট ৬ টি। সব মিলিয়ে তার চেয়ে বেশি উইকেট নিয়েছেন মাত্র ৪ জন। যাদের প্রত্যেকেই তার চেয়ে মাত্র একটি করে উইকেটে বেশি নিয়েছেন।

ব্যাটে-বলে এমন পারফরম্যান্সে ওয়ালটন ন্সেন্ট্রাল জোনকে জিতিয়েছেন শিরোপাও। অথচ আফগানিস্তানের বিপক্ষে সিরিজের জন্য তাকে নিয়ে নির্বচাকদের মাঝে কোনো আলোচনাই হয়নি। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেছেন যাদের নিয়ে তারা আলোচনা করেছেন তারা সবাই স্কোয়াডে আছে।

নান্নুর এমন মন্তব্যে ঘরোয়া ক্রিকেটে আয়োজনের উদ্দেশ্য নিয়েও উঠে প্রশ্ন। তবে চারদিকে গুঞ্জনের ডাল পালা মেলেছে, বলা হচ্ছে মাঠের পারফরম্যান্স নয় ভিন্ন কোনো কারণেই মোসাদ্দেকের নাম সরে গেছে আলোচনার টেবিল থেকে। যদিও মোসাদ্দেক বলছেন তিনি নিজেও জানেন না কি কারণে এমনটা হয়েছে।

আরও ভালো পারফরম্যান্স করতে হলে কিংবা অন্য কোনো কারণে তাকে আড়ালে রাখা হলেও সেটা যেনো অন্তত তাকে জানানো হয় সেই দাবি এই অলরাউন্ডারের। গত বছর জিম্বাবুয়ে সফরে সর্বশেষ জাতীয় দলের জার্সি গাইয়ে জড়ানো মোসাদ্দেক সংবাদ মাধ্যমের উদ্দেশে পাঠানো এক ভিডিও বার্তায় এমনটা জানান।

তিনি বলেন, ‘আমি যতটুকু পারফরম্যান্স করেছি সেটা যদি আপ টু দ্য মার্ক না হয় তাহলে একটা পরিষ্কার বার্তা যদি থাকে যে কতটুকু ভালো পারফরম্যান্স করলে আমাকে বিবেচনা করা হবে। একজন ক্রিকেটার হিসেবে আপনি যখন শুনবেন আপনার নামটা বিবেচনাতেই নাই সেটা শোনা আসলেই খুবই খারাপ লাগার ও হতাশার, দুঃখজনক ব্যাপার। আমি আমার জায়গা থেকে পারফরম্যান্স করার চেষ্টা করবো অবশ্যই।’

‘আমার কাছ থেকে তারা কতটুকু পারফরম্যান্স আশা করে বা অন্য কোনো কারণ যদি থেকে থাকে, যে জিনিসটা আমি মিডিয়ার মাধ্যমে শুনতে পাচ্ছি এরকম কোনো বিষয় যদি থাকে সেটা আমি নিজেও জানিনা বিষয়টা আসলে কি! এটা যদি আমি জানতে পারতাম আমার জন্য ভালো হত এবং আমার সামনের ক্যারিয়ারের জন্য ভালো হত, পারফরম্যান্স করতে আরও বেশি সুবিধা হত।’

সর্বশেষে ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্টে পারফর্ম করে জায়গা না পেয়ে হতাশা মোসাদ্দেক আরও যোগ করেন, ‘সুযোগ না পাওয়াটা আসলেই অনেক বেশি হতাশার। কারণ আমিও খুব আশা করছিলাম যে হয়তোবা ওয়ানডে সিরিজে এবার আফগানিস্তানের সাথে আমাকে রাখা হবে।’

‘শেষ যে বিসিএলের ওয়ানডে টুর্নামেন্টটা হয়ছে সেটার পারফরম্যান্স দেখে যদি আপনি দল নির্বাচন করেন তাহলে আমার নামটা অবশ্যই থাকার কথা ছিল। তো আমি জানি না আসলে কেন নাই, যদি আমি জানতে পারতাম তাহলে আমার জন্য ভালো হতো।’

৯৭ প্রতিবেদক

Read Previous

রিচার্ডসনের বোলিংয়ে সিরিজ জয় নিশ্চিত করল অস্ট্রেলিয়া

Read Next

তালাত-মালিকের জোড়া ফিফটিতে পেশোয়ারের জয়

Total
7
Share