সাকিব একাই দলকে টেনেছেন মানতে নারাজ জিয়া

ম্যাচ জিতিয়ে জিয়া বলছেন 'টি-টোয়েন্টি অভিজ্ঞতার খেলা'
Vinkmag ad

চলতি বিপিএলে সাকিব আল হাসান আছেন ফর্মের তুঙ্গে। টানা পাঁচ ম্যাচে জিতেছেন ম্যাচ সেরার পুরষ্কারও। তার দল ফরচুন বরিশালও কোয়ালিফায়ারে গিয়েছে গ্রুপ পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ অবস্থান নিয়ে। সাকিবকে প্রশংসায় ভাসালেও সতীর্থ জিয়াউর রহমান বলছেন সাকিবের পাশাপাশি দলে অবদান রাখার চেষ্টা করেছে বাকিরাও।

ক্রিকেট একার খেলা না বলছেন জিয়া, বাস্তবতাও তাই বলে। কিন্তু একটা নির্দিষ্ট দিনে একজন নির্দিষ্ট খেলোয়াড়ের পারফরম্যান্সে পুরো ম্যাচের দৃশ্যপটই বদলে যেতে পারে। যেমনটা সাকিব বেশ কয়েকটি ম্যাচেই দেখিয়েছেন।

৯ ম্যাচ ব্যাট হাতে প্রায় ১৫০ স্ট্রাইক রেটে ২৭৬ রান। বল হাতে ৯ ম্যাচে ১৫ উইকেট, ইকোনোমি মাত্র ৪.৯৬।

আগামীকাল (১৪ ফেব্রুয়ারি) প্রথম কোয়ালিফায়ারে ফরচুন বরিশালের প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আজ অনুশীলন শেষে মিরপুরে সংবাদ মাধ্যমের সাথে আলাপে সাকিবের পারফরম্যান্স ও নিজেদের ভূমিকা নিয়ে কথা বলে অলরাউন্ডার জিয়াউর রহমান।

তিনি বলেন, ‘সাকিব, তার পারফরম্যান্সের ব্যাপারে তো সন্দেহ নেই। ক্রিকেট একার খেলা না। সবাই মিলিতে ভাবেই দল। সাকিব অবশ্যই ভাল করেছে, টানা ৫টি ম্যাচসেরা। এটা আমাদের দলের জন্য ভালো হয়েছে। পাশাপাশি আমরা চেষ্টা করছি সবাই দলের জন্য।’

প্রথম কোয়ালিফায়ারে হারলেও ফাইনালে যাওয়ার সুযোগ থাকছে ফরচুন বরিশালের সামনে। তবে জিয়া চান ভুল কম করে ম্যাচটিকে সেমি ফাইনাল হিসেবে দেখে আগামীকালই ফাইনাল নিশ্চিত করতে।

তার মতে, ‘আমরা দিন দিন উন্নতি করছি। প্রথম থেকে বোলিংটা আমাদের ভালো ছিল। ব্যাটিংয়ে একটু পিছিয়ে ছিলাম। কিন্তু গত দু-তিনটা ম্যাচেট ব্যাটিংয়েও ভালো করেছি। তো দুটি দিকেই সমন্বয় হয়েছে। যেহেতু নকআউট ম্যাচ, সেমিফাইনালের মতো আমাদের চেষ্টা থাকবে এখানে যেন ভুল কম করি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

হাসির ছলে সাকিব-মুজিবকে ছয় ছক্কায় উড়ানোর হুমকি কুমিল্লার

Read Next

সুপার ওভারে হ্যাজেলউডের দাপট, জিতল অস্ট্রেলিয়া

Total
1
Share