আহমেদাবাদে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশের লজ্জায় ডুবাল ভারত

featured photo updated v 13
Vinkmag ad

আহমেদাবাদে ওয়ানডে সিরিজে ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশ করল ভারত। শ্রেয়াস আইয়ারের অনবদ্য ৮০ রানের ইনিংস আর রিশাব পান্টের ফিফটিতে ভারত সংগ্রহ করে ২৬৫ রান। লক্ষ্য তাড়ায় নেমে ১৬৯ রানে অলআউট হয় সফরকারী দল। ৯৬ রানে তৃতীয় ওয়ানডে জিতে উইন্ডিজকে হোয়াইটওয়াশের লজ্জা দিল রোহিত শর্মার দল।

টসে জিতে শুরুতে ব্যাটিং করে ভারত নির্ধারিত ৫০ ওভারে ২৬৫ রান জমা করে স্কোরবোর্ডে। আগের দুই ম্যাচ হেরে সিরিজ পরাজিত ওয়েস্ট ইন্ডিজকে তৃতীয় ও শেষ ম্যাচ জিততে তুলতে হত ২৬৬ রান। কিন্তু নিয়মরক্ষার ম্যাচেও ক্যারিবিয়ানদের জেতা হল না। ৩৭.১ ওভারে, ১৬৯ রানে অলআউট হল দলটি। ফলে সহজ জয় পায় ভারতীয় দল। সঙ্গে এসেছে ৩-০ ব্যবধানের সিরিজ জয়।

ম্যান অফ দ্য সিরিজের পুরস্কার জিতলেন পেসার প্রসিদ্ধ কৃষ্ণা। আর ম্যাচ সেরা হলেন শ্রেয়াস আইয়ার।           

এবারই প্রথম আন্তর্জাতিক ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল ভারত দল। অধিনায়ক হিসেবে দেশের মাটিতে প্রথম সিরিজেই দুর্দান্ত সাফল্য পেলেন রোহিত শর্মা। এবার ইডেনে লড়াই টি-টোয়েন্টি সিরিজের। কোলকাতায় তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু ১৬ ফেব্রুয়ারি।

হোয়াইটওয়াশের মিশনের দিন ৪২ রানের মধ্যে রোহিত, কোহলি এবং ধাওয়ানকে হারিয়ে চাপে পড়ে যায় ভারত। এরপর অবশ্য অসাধারণ ব্যাটিং করেছেন শ্রেয়াস আইয়ার। তাঁর ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৮০ রানের ইনিংস। এছাড়া রিশাব পান্টও ব্যাট হাতে দলকে বড় সংগ্রহ এনে দিতে অবদান রাখেন। পান্ট করেন ৫৬ রান। এছাড়া দীপক চাহার ৩৮ এবং ওয়াশিংটন সুন্দর ৩৩ রানের ইনিংস খেলেন।

এরপর বল হাতে আলো ছড়ালেন পেসার মোহাম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণা, কুলদীপ যাদব এবং দীপক চাহার। তিনটি করে উইকেট নেন সিরাজ ও কৃষ্ণা। সঙ্গে জোড়া উইকেট শিকার করেন কুলদীপ ও চাহার।

ব্যাট করতে নেমে আগের দুই ম্যাচের মতোই ব্যাটিং বিপর্যয় দেখা দেয় উইন্ডিজ শিবিরে। টপ অর্ডারের ব্যাটসম্যানরা দলকে ফের ডুবালেন হতাশায়। ভারতের ২৬৫ রানের জবাবে ১৬৯ রানেই গুটিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ।

৯৭ ডেস্ক

Read Previous

মুনিম শাহরিয়ারের মাঝে বাংলাদেশের হয়ে খেলার সব গুণ দেখছেন সাকিব

Read Next

আইপিএল ২০২২ নিলামঃ দল পেলেন মুস্তাফিজুর রহমান

Total
1
Share