মুনিম শাহরিয়ারের মাঝে বাংলাদেশের হয়ে খেলার সব গুণ দেখছেন সাকিব

মুনিম শাহরিয়ারের মাঝে বাংলাদেশের হয়ে খেলার সব গুণ দেখছেন সাকিব
Vinkmag ad

চলতি বিপিএলে ফরচুন বরিশাল ব্যাটার মুনিম শাহরিয়ারের ব্যাটিং নিশ্চিতভাবেই নজর কেড়েছে সবার। পাওয়ার প্লের যথাযথ ব্যবহার করে দলকে বেশ ভালো শুরু এনে দেওয়াতে দেখাচ্ছেন ঝলক। দলটির অধিনায়ক সাকিব আল হাসান বলছেন ভবিষ্যতে বাংলাদেশ দলের হয়ে খেলার সব ধরণের গুণই বিদ্যমান মুনিমের মাঝে।

এখনো পর্যন্ত টুর্নামেন্টে খেলতে পেরেছেন মাত্র ৪ ম্যাচ। আর তাতেই নিজের জাত আরেকবার চেনালেন সর্বশেষ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএলে) প্রথল আলো কাড়া মুনিম।

৪ ম্যাচে রান করেছেন ১৩৪ রান, প্রথম ম্যাচে ব্যর্থ হলেও পরের ৩ ম্যাচেই দলকে এনে দেন দারুণ শুরু। ৪৫ , ৫২ ও ৩৭ তার সর্বশেষ ৩ ইনিংস। যেখানে রানের চেয়ে ভয়ডরহীন ক্রিকেটে ছিলেন অন্যদের চেয়ে আলাদা। পাওয়ার প্লের পুরো ফায়দা লুটে প্রায় কখনো ২০০ ছুঁইছুঁই তো কখনো ১৫০ ছুঁইছুঁই স্ট্রাইক রেটে রান করেছেন।

আজ (১১ ফেব্রুয়ারি) গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মিনিস্টার ঢাকার বিপক্ষে ৩৭ রানের ইনিংসটি খেলেছেন ২৫ বলে। ম্যাচ শেষে অধিনায়ক সাকিব প্রশংসায় ভাসিয়েছেন মুনিমকে।

তিনি বলেন, ‘বাংলাদেশের হয়ে খেলার জন্য তার সব ধরণের গুণ রয়েছে। বলে স্ট্রাইক, টাইমিং সবই দারুণ। ভবিষ্যতে তাকে আমাদের বেশ যত্ন নিতে হবে। সে নিশ্চিতভাবে টুর্নামেন্টের অন্যতম প্রাপ্তি বলা যায়।’

এদিকে সাকিব নিজে আছেন উড়ন্ত ফর্মে, আজ ব্যাট হাতে অপরাজিত ৫১ ও ১ উইকেট। জিতেছেন টানা পাঁচ ম্যাচে ম্যাচ সেরার পুরষ্কার। ৯ ম্যাচে তার ব্যাটে রান ২৭৬, উইকেট ১৫ টি।

নিজের পারফরম্যান্স নিয়ে সাকিব বলেন, ‘আমার জন্য শেষ পাঁচ ম্যাচে ব্যাটিংটা দারুণ যাচ্ছে, বোলিং তো সবসময়ই ভালো। আশা করবো পরের দুই ম্যাচেও এটা ধরে রাখতে পারবো।’

৯৭ প্রতিবেদক

Read Previous

টানা ‘৫’ ম্যাচে ম্যাচসেরা সাকিব, হেসেখেলে জিতল বরিশাল

Read Next

আহমেদাবাদে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশের লজ্জায় ডুবাল ভারত

Total
99
Share