টাইগারদের ব্যাটিং কোচ সিডন্সকে সেরা বলছেন সুজন

ব্যাটিং পরামর্শক হয়ে বাংলাদেশে ফিরছেন জেমি সিডন্স
Vinkmag ad

বিসিবির ব্যাটিং কোচ হিসেবে বাংলাদেশে আসা জেমি সিডন্সের ভূমিকা নিয়ে যে প্রশ্ন ছিলো তার অবসান হয়েছে অ্যাশওয়েল প্রিন্স চাকরি ছেড়ে দেওয়াতে। প্রিন্সের স্থলাভিষিক্ত হয়ে জাতীয় দলের ব্যাটিং কোচের দায়িত্বে দেখা যাবে সিডন্সকে। টাইগারদের সাবেক এই প্রধান কোচকে ব্যাটিং কোচ হিসেবে সেরা মানছেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

অ্যাশওয়েল প্রিন্স ব্যাটিং কোচ থাকাকালীনই ২ বছরের চুক্তিতে নিয়োগ দেওয়া হয় সিডন্সকে। কিন্তু সিডন্স বাংলাদেশে আসার পরেও তার ভূমিকা খোলাসা করেনি বিসিবি। তবে গুঞ্জন ছিলো প্রিন্সকে এইচপিতে (হাই পারফরম্যান্স) দায়িত্ব দিয়ে সিডন্সকে জাতীয় দলের সাথেই রাখা হবে।

তবে বিসিবি সেসব নিয়ে মুখ খোলার আগেই নিজে থেকে সরে দাঁড়ালেন প্রিন্স। আর তাতে সিডন্সের জাতীয় দলে কাজ করা নিয়ে জটিলতা কেটে গেছে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোকে নিশ্চিত করেন সিডন্স জাতীয় দলের ব্যাটিং কোচই হচ্ছেন।

এদিকে ২০০৭ থেকে ২০১১ সাল পর্যন্ত বাংলাদেশ দলের প্রধান কোচের দাইয়িত্ব পালন করা সিডন্সকে পরীক্ষিত বলছেন খালেদ মাহমুস সুজন। তরুণ সাকিব আল হাসান , তামিম ইকবালদের ব্যাটিং উন্নতিতে দারুণ ভুমিকা রাখা এই অস্ট্রেলিয়ানকে সেরাও মানছে সুজন।

আজ (১০ ফেব্রুয়ারি) মিরপুরে সাংবাদিকদের তিনি বলেন,

‘সিডন্স তো পরীক্ষিত। ব্যাটিং কোচ হিসেবে সেরা। এটা অবশ্যই উঠতি ক্রিকেটারদের জন্য কাজে লাগবে। সে বিপিএলের খেলাগুলো দেখছে। এই ফরম্যাটে খেলার কি অ্যাটিচুড নিয়ে ক্রিকেটাররা ব্যাট করছে সেটা ও দেখছে।’

‘তামিমদের সঙ্গে ওর ভালো সম্পর্ক আছে ওরা যখন ছোট ছিল তখন থেকেই। তো ওদের সঙ্গে তো সম্পর্ক আগে থেকেই ভালো এখন নতুনদের সঙ্গেও কাজ করলেও অবশ্যই সবদিক থেকে ভালো হবে আশা করি।’

৯৭ ডেস্ক

Read Previous

‘মুনিম শাহরিয়ার বাংলাদেশকে অনেক কিছু দিতে পারবে’

Read Next

শিরোপা জয়ের উল্লাসে মাতল এলপিজি চ্যালেঞ্জার

Total
4
Share