‘মুনিম শাহরিয়ার বাংলাদেশকে অনেক কিছু দিতে পারবে’

সবার ভক্ত মুনিম যখন সহজ পরিকল্পনায় সফল
Vinkmag ad

ফরচুন বরিশালের হয়ে চলতি বিপিএলে দারুণ ঝলক দেখাচ্ছেন মুনিম শাহরিয়ার। দলটির কোচ খালেদ মাহমুদ সুজন বলছেন ব্যাটিংয়ের সাথে ফিটনেস নিয়ে কাজ করলে ভবিষ্যতে বাংলাদেশকে দীর্ঘদিন সেবা দিতে পারবেন এই ব্যাটার।

গত বছর ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) টি-টোয়েন্টি সংস্করণে আক্রমণাত্মক ব্যাটিং উপহার দিয়ে প্রথম নজরে আসেন। যেখানে আবাহনীর হয়ে ১৩ ইনিংসে ১৪৩.১৪ স্ট্রাইক রেটে ৩৫৫ রান করেছেন।

সেবারই প্রথম খালেদ মাহমুদ সুজনের অধীনে খেলেন মুনিম। সামর্থ্যের প্রমাণ দিয়ে সুজনের কাছ থেকে স্বাধীন ব্যাটিংয়ের লাইসেন্সও পান। তবে অমন ঝড়ো ব্যাটিং করেও কীনা এবারের বিপিএলে প্লেয়ার্স ড্রাফটে ছিলেন অবিক্রীত।

পরে তাকে দলে ভেড়ায় খালেদ মাহমুদ সুজনের ফরচুন বরিশাল, শ্রীলঙ্কান দানুশকা গুনাথিলাকা অনাপত্তি পত্র না পাওয়াতেই ভাগ্য খোলে মুনিমের। কিন্তু একাদশে জায়গা পেতে অপেক্ষা ৭ম ম্যাচ পর্যন্ত। মূলত শুরুতে কোভিড পজিটিভ হওয়া ও পরে টিম কম্বিনেশনের কারণে জায়গা পাওয়া কঠিন হয়।

সুযোগ পাওয়া প্রথম ম্যাচেও করতে পারেননি ১ রানের বেশি। তবে স্বাধীনভাবে খেলার লাইসেন্স পেয়ে পরের ২ ম্যাচেই দেখালেন ঝলক। পাওয়ার প্লের দারুণ ব্যবহার করে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ২৫ বলে ৪৫ ও সিলেট সানরাইজার্সের বিপক্ষে ২৮ বলে ৫১ রানের ইনিংস খেলেন।

দলের কোচ খালেদ মাহমুস সুজন আজ (১০ ফেব্রুয়ারি) মিরপুরে অনুশীলন শেষে মুনিম শাহরিয়ার প্রসঙ্গে সাংবাদিকদের বলেন,

‘ছেলেটা অনেক প্রমিজিং। কিন্তু এখনও ওকে নিয়ে কথা বলার সময় আসেনি। তবে সে যোগ্য এবং ভয়ডরহীন ক্রিকেট খেলে। গত বছর যখন আবাহনীতে ছিল…আর যদিও যুব দলের সঙ্গে ছিল কিন্তু আমি ওকে চিনতাম না আসলে। যদি সে ব্যাটিং না ফিটনেস ও ফিল্ডিং নিয়েও কাজ করে যায় তবে বাংলাদেশ ক্রিকেটকে অনেক কিছু দিতে পারবে।’

৯৭ ডেস্ক

Read Previous

ব্যাটিং নিয়ে আমি খুব বেশি চিন্তিত নাঃ শান্ত

Read Next

টাইগারদের ব্যাটিং কোচ সিডন্সকে সেরা বলছেন সুজন

Total
1
Share