ইংল্যান্ডের টেস্ট স্কোয়াডে নেই ব্রড-অ্যান্ডারসন

ইংল্যান্ডের টেস্ট স্কোয়াডে নেই ব্রড-অ্যান্ডারসন
Vinkmag ad

ইংল্যান্ড টেস্ট দল থেকে বাদ পড়েছেন দুই প্রথিতযশা বোলার জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড। সর্বশেষ অ্যাশেজ সিরিজে ইংল্যান্ডের শোচনীয় পারফরম্যান্সের পর তাদের বাদ পড়াটা বড়সড় ঘটনাই বলা যায়। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে দেখা যাবে না এই দুই অভিজ্ঞ বোলিং জুটিকে।

৬৪০ টেস্ট উইকেটের মালিক অ্যান্ডারসন ও ৫৩৭ টেস্ট উইকেটের অধিকারী ব্রডসহ ৮ জন ক্রিকেটার বাদ পড়েছেন এ সফরে। উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলারও থাকছেন না। প্রথমবারের মত দলে সুযোগ পেয়েছেন ডারহামের ওপেনার অ্যালেক্স লিজ ও ইয়র্কশায়ারের সিমার ম্যাথু ফিশার।

ডেভিড মালান, স্যাম বিলিংস, ডম বেস, ররি বার্নস এবং হাসিব হামিদকেও বাদ দেওয়া হয়েছে।

ল্যাঙ্কাশায়ারের বোলিং জুটি সাকিব মাহমুদ এবং ম্যাট পারকিনসন ১৬ জনের দলে সুযোগ পেয়েছেন।

ইংল্যান্ডের পুরুষ ক্রিকেটের অন্তর্বর্তীকালীন ব্যবস্থাপনা পরিচালক হয়েছেন অ্যান্ড্রু স্ট্রস, অন্তর্বর্তীকালীন প্রধান কোচ পল কলিংউড এবং প্রধান স্কাউট জেমস টেইলর। সাম্প্রতিক সময়ে এটিই ইংল্যান্ডের বিব্রতকর টেস্ট সফর হতে যাচ্ছে।

অস্ট্রেলিয়ায় অ্যাশেজে ভরাডুবির পর বাদ দেওয়া হয়েছে ইংল্যান্ডের প্রধান কোচ ক্রিস সিলভারউড, সহকারি গ্রাহাম থর্প এবং পুরুষ ক্রিকেট দলের পরিচালক অ্যাশলে জাইলস।

‘নব্য কার্যক্রমে ইংল্যান্ডের ক্রিকেট নির্বাচকদের নতুনভাবে দলকে ঢেলে সাজানোর জন্য বলা হয়েছে, বিশেষ করে দেশের বাইরে সফরের ক্ষেত্রে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে,’ বলেন স্ট্রস।

‘আমরা মনে করি, অ্যাশেজের দুঃসহ স্মতি ভুলে নতুন খেলোয়াড়দের নিয়ে সামনে এগিয়ে যাওয়াই উত্তম।’

‘ব্রড ও অ্যান্ডারসন সম্পর্কে বলতে চাই, এবারের সফরে তাদের পড়ার মানে এই নয় যে ইংল্যান্ড জাতীয় দলের পথ চিরতরে বন্ধ হয়ে যাওয়া। আমরা মনে করছি জাতীয় দলে এখন নতুন ও সম্ভাবনাময় বোলিং জুটি প্রয়োজন। অন্য খেলোয়াড়দেরও কিছুটা দায়িত্ব বাড়িয়ে নিতে হবে, যারা পূর্বে ভালো করেছিল।’

‘ইংল্যান্ড দলে ব্রড ও অ্যান্ডারসনের অভিজ্ঞতা ও মান নিয়ে কোন সন্দেহ নেই। নতুন ব্যবস্থাপনা পরিচালক ও স্থায়ী প্রধান কোচই সিদ্ধান্ত নিবেন তারা ভবিষ্যতে গ্রীষ্মে দলের সাথে যুক্ত হবেন কীনা।’

‘দলে এমন পরিবর্তন একটি প্রক্রিয়া মাত্র এবং ইংল্যান্ডের টেস্ট ক্রিকেটকে পুনরায় জাগ্রত করা, যেখানে আমাদের থাকা প্রয়োজন,’ বলে শেষ করেন স্ট্রস।

ওয়েস্ট ইন্ডিজ সফরে ৩ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট ৮ মার্চ অনুষ্ঠিত হবে অ্যান্টিগায়।

ইংল্যান্ডের টেস্ট স্কোয়াডঃ

জো রুট (অধিনায়ক), জনি বেয়ারস্টো, জ্যাক ক্রাউলি, ম্যাথু ফিশার, বেন ফোকস, ড্যান লরেন্স, জ্যাক লিচ, অ্যালেক্স লিস, সাকিব মাহমুদ, ক্রেইগ ওভারটন, ম্যাথু পার্কিনসন, ওলি পোপ, ওলি রবিনসন, বেন স্টোকস, ক্রিস ওকস, মার্ক উড।

৯৭ ডেস্ক

Read Previous

খুলনাকে হারিয়ে স্বপ্ন বাচিয়ে রাখল ঢাকা

Read Next

দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন অ্যাশওয়েল প্রিন্স

Total
7
Share